হিলিতে কাঁচা মরিচের দাম বেড়েছে, পেঁয়াজের কমেছে 

সংগৃহীত ছবি

হিলিতে কাঁচা মরিচের দাম বেড়েছে, পেঁয়াজের কমেছে 

অনলাইন ডেস্ক

দিনাজপুরের হিলিতে তিন দিনের ব্যবধানে বেড়েছে কাঁচা মরিচের দাম, অপর দিকে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। বর্তমানে কেজি প্রতি ২০ টাকা বেড়ে দেশি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১৬০ টাকায় এবং কেজি প্রতি ৩ টাকা কমে ভারতীয় ইন্দোর জাতের পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

কাঁচা মরিচের সরবরাহ কমার কারণে বেড়েছে দাম এবং পেঁয়াজের সরবারহ বৃদ্ধির কারণে কমেছে দাম। প্রতিদিন দাম উঠানামার কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষগুলো।

হিলি স্থলবন্দরে পেঁয়াজের পাইকার জাহিদুল ইসলাম পলাশ বলেন, পেঁয়াজের দাম প্রতিদিন উঠানামা করছে। যার ফলে বেশি করে পেঁয়াজ কিনতে ভয় পাচ্ছি। কারণ বেশি দামে পেঁয়াজ কিনে অনেক সময় কম দামে লোকশান করে পেঁয়াজ বিক্রি করতে হচ্ছে। যার ফলে পেঁয়াজ কম করে কিনেছি।

তবে আগের থেকে ইন্দোর জাতে পেঁয়াজের দাম কেজি প্রতি ৩ টাকা কমেছে।

হিলি বাজারের কাঁচা মরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, কাঁচা মরিচের সরবরাহ কমের কারণে কিছুটা দাম বৃদ্ধি পেয়েছে। বর্তমানে কেজি প্রতি ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। যা গত তিন দিন আগে বিক্রি হয়েছিলো ১৩০ টাকা দরে। সরবরাহ বৃদ্ধি হলে আবারো দাম কমে যাবে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক হারুন-উর রশিদ হারুন বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখার জন্য আমদানিকারকরা ভারত থেকে বেশি বেশি পেঁয়াজ আমদানি করে থাকে। বর্তমানে প্রতিদিন ৪০ থেকে ৫০ ট্রাক পেঁয়াজ ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি হচ্ছে। বর্তমানে কিছুটা দাম কমেছে। তবে দূর্গা পূজার ছুটির কারণে কিছু কিছু ব্যবসায়ী বেশি করে পেঁয়াজ আমদানি করছে। তবে পেঁয়াজের দাম বৃদ্ধির আর হবে না।

হিলি কাস্টমসের তথ্য মতে, গতকাল বুধবার ভারতীয় ৪৩ ট্রাকে ১ হাজার ২৬৭ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক