গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে চরম বিপদে যুবক

সংগৃহীত ছবি

গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে চরম বিপদে যুবক

অনলাইন ডেস্ক

গুগল ম্যাপ দেখে পথ চলা এতদিনে আমরা অনেকেই অভ্যাস করে ফেলেছি। গলি হোক বা রাজপথ, চেনা রাস্তা থেকে বেরোলেই নজর চলে যায় গুগল ম্যাপের দিকে।  কিন্তু সেই গুগল ম্যাপ ফলো করেই চরম বিপদে পড়লেন মার্কিন যুবক শেলবি ইজলার ও তার দলের সদস্যরা।

গত ১৯ নভেম্বরে গুগল ম্যাপের ভরসায় মার্কিন যুবক শেলবি ইজলার ও তার ভাই অস্টিন সঙ্গীসাথিদের নিয়ে লাস ভেগাসে ফর্মুলা ওয়ান রেস দেখতে গিয়েছিলেন।

আনন্দনগরীতে বেড়ানো ভালোয় ভালোয় শেষ হলেও গুগল ম্যাপের ওপর নির্ভর করে বাড়ি ফিরতে গিয়ে বাড়ির বদলে মরুভূমিতে গিয়ে উপস্থিত হয় দলটি।

জানা গেছে, পথের দিকনির্দেশনা পেতে তারা গুগল ম্যাপের ওপরই নির্ভর করে। ওই দিন ধূলিঝড়ের কারণে ইন্টারস্টেট ১৫ হাইওয়েতে প্রচণ্ড যানজট তৈরি হয়েছিল। এই পরিস্থিতিতে গুগল ম্যাপ তাদের বিকল্প পথ বেছে নেওয়ার পরামর্শ দেয়।

শেলবি ইজলার জানান, তারা বিকল্প পথ বেছে নেয়াকেই নিরাপদ বলে ভেবেছিলেন ওই অবস্থায়।

বিকল্প পথে তারা ৫০ মিনিট আগে গন্তব্যে পৌঁছতে পারবেন বলে অ্যাপসটি বলেছিল। শেলবি জানান, এটাই ছিল তাদের লাস ভেগাসে প্রথম যাওয়া। হাইওয়ে ছাড়া যে তাদের বাড়ি ফেরার অন্য রাস্তা নেই, সেটি তারা জানতেন না। গুগল ম্যাপের দিকনির্দেশনা মেনে প্রধান হাইওয়ে ছেড়ে অন্য পথে গাড়ি চালিয়ে যান তারা।

এক পর্যায়ে দেখতে পান, চারপাশে রুক্ষ মরুভূমি। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেলবিদের এই ভ্রমণ যাত্রার ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, শেলবিদের গাড়ি অনুসরণ করে আরো কিছু গাড়িও মরুভূমিতে আটকা পড়েছে। পরে এক ট্রাকচালকের সহায়তায় সবাই মরুভূমি থেকে বের হওয়ার পথ খুঁজে পান।

news24bd.tv/AA