‘মেকআপ ফ্ল্যাশব্যাক’ নিয়ে এবার মুখ খুললেন রুনা খান

‘মেকআপ ফ্ল্যাশব্যাক’ নিয়ে এবার মুখ খুললেন রুনা খান

অনলাইন ডেস্ক

পরিচিত মুখ মঞ্চ ও টেলিভিশন অভিনেত্রী রুনা খান। সম্প্রতি ওজন কমিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী। বর্তমান সময়ে কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। মাঝে মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভিন্ন ভিন্ন লুকে ছবি শেয়ার করে নেটিজেনদের নজর কাড়েন রুনা খান।

তবে সম্প্রতি একটি অনুষ্ঠানে নিজের মেকাপ লুক নিয়ে ব্যাপক ট্রলের শিকার হয়েছেন এই অভিনেত্রী। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী নিজেই।

গত ২ ডিসেম্বর একটি অনুষ্ঠানে গিয়ে যখন গণমাধ্যমের ক্যামেরার সামনে রুনা আসেন, সে সময় তার চোখের নিচে দেখা যায় অর্ধচন্দ্রাকৃতির সাদা দাগ! ইতোমধ্যে সেই ভিডিও ও স্থিরচিত্র ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। আর এতেই অন্তর্জালে ট্রলের শিকার হন রুনা।

তবে বিষয়টি নিয়ে নিজের ফেসবুকে দীর্ঘ স্ট্যাটাসে সবার সঙ্গে বিষয়টি শেয়ার করেন রুনা।

ফেসবুকে দেওয়া অভিনেত্রীর পোস্টটি নিউজ টুয়েন্টিফোরের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

রুনা খান লিখেছেন, ক্যামেরার ফ্ল্যাশ জ্বলে ওঠার আগ পর্যন্ত অনেকেরই মেকআপ পুরো স্বাভাবিক দেখাবে।

দিনের আলো, রাতের আলো, আয়নায়, খালি চোখে— সবখানেই স্বাভাবিক দেখাবে। শুধু ফ্ল্যাশ জ্বলে উঠলেই মুখের যে অংশে ফ্ল্যাশব্যাক প্রতিরোধকবিহীন সিলিকাসমৃদ্ধ কনসিলার ব্যবহার করা হয়েছে, সেই অংশ অদ্ভুতভাবে সাদা দেখাবে।

রুনা বলেন, এটা বিজ্ঞানের সূত্র মেনে হয়। মেকআপের সঙ্গে আলোর সম্পর্কের জটিলতায় এমন হয়। সেদিন মেকআপ শেষ করে মেকআপশিল্পী তার সেলুনে আমার ছবিও তোলেন, যেখানে সব ঠিকঠাকই ছিল। সেদিনের অনুষ্ঠানে আমার সহকর্মীদের মধ্যে ছিলেন দিলারা আন্টি, শম্পা আপা, মিম—তাদের সবাই আমার মেকআপ ও সাসজ্জার দারুণ প্রশংসা করলেন। আমি তাদের বলেছি, এই লুকের পুরো কৃতিত্ব আমার মেকআপশিল্পীর।

ইচ্ছা করলেই এড়িয়ে যেতে পারতাম। কিন্তু গত কয়েক দিনে অনেক কল ও মেসেজ পেয়েছি, মনে হলো বিষয়টা পরিষ্কার করি। মাত্রই পড়াশোনা করে জানলাম পুরো বিষয়টা।

বাংলাদেশে হয়ত আমিই প্রথম শিল্পী যে, জাতীয় গনমাধ্যমে মেকআপ ফ্ল্যাশব্যাক বিভ্রাট এর শিকার হয়েছি। তবে পৃথিবীব্যাপি বহু নামি-দামী তারকার ক্ষেত্রেও পূর্বে এই অনাকাংখিত ঘটনা ঘটেছে।

এরপর থেকে আমি বা আমার মেকআপ-আর্টিস্ট এই বিষয়ে সচেতন থাকব। আশাকরি আমাদের এই অজ্ঞাত-অনিচ্ছাকৃত ভুলটি আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সময় থাকলে আগ্রহীরা গুগলে মেকআপ ফ্ল্যাশব্যাক বিষয়ে একটু সার্চ দিয়ে পড়ে নিতে পারেন। যে কোনো নতুন বিষয়ে জানার চেষ্টা, সুন্দর চর্চা।

তবে রুনাই প্রথম নন যিনি মেকআপ ফ্ল্যাশব্যাকের শিকার হয়েছেন। পৃথিবীর বহু জনপ্রিয় তারকারাও এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার হয়েছেন। এর আগে অ্যাঞ্জেলিনা জোলি, নিকোল কিডম্যান, ব্যারি ড্রিউমোর, মাইলি সাইরাস, ইভা লঙ্গোরিয়া, রেবেকা ফার্গুসনের মতো আন্তর্জাতিক তারকারাও শিকার হয়েছেন মেকআপ ফ্ল্যাশব্যাকের।

news24bd.tv/TR