ভোটারদের মধ্যে বিলির জন্য টাকা ভর্তি ব্যাগ নিয়ে আটক ১ 

ব্যাগ ভর্তি টাকাসহ আটক মঈনুল ইসলাম চৌধুরী

ভোটারদের মধ্যে বিলির জন্য টাকা ভর্তি ব্যাগ নিয়ে আটক ১ 

অনলাইন ডেস্ক

আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটারদের মধ্যে বিলির জন্য টাকাভর্তি ব্যাগ নিয়ে আটক হয়েছেন একজন। আজ শনিবার (৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের চিববাড়ি সড়কে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তির নাম মো. মঈনুল ইসলাম চৌধুরী।  

জানা গেছে, টাকা বিলির জন্য ব্যাগ নিয়ে ঘুরছিলেন আটক মঈনুল।

একসময় পাশ দিয়ে একটি গাড়িতে করে নির্বাহী ম্যাজিস্ট্রেট যাওয়ার সময় টাকাভর্তি ওই ব্যাগ নিয়ে পালানোর চেষ্টা করেন তিনি। ধাওয়া দিয়ে ওই ব্যক্তিকে আটকের পর তার ব্যাগে পাওয়া যায় পাঁচ লাখ টাকা।

তিনি ওই এলাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আবদুল মোতালেবের পক্ষে টাকা বিলি করছিলেন বলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকার করেছেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ঘুষ দিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন মঈনুল।

তবে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সাতকানিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে জরিমানা করেন। তিনি জানান, আটক মঈনুল স্বতন্ত্র প্রার্থী আবদুল মোতালেবের পক্ষে টাকা বিলি করছিলেন। তবে বিষয়টি প্রার্থী মোতালেবকে জানালে, তিনি বিষয়টি অস্বীকার করেছেন। মঈনুলের ব্যাগে থাকা পাঁচ লাখ টাকা জব্দ করার পর তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মো. মঈনুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন এলাকা থেকে আটক হলেও তিনি ওই এলাকার ভোটার নন। তার বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পীরখাইন এলাকায়। তার বাবার নাম মো. সামশুল ইসলাম চৌধুরী।  

স্বতন্ত্র প্রার্থী আবদুল মোতালেব ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। তিনি সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে তিনি সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। আসনটিতে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

news24bd.tv/SHS