যে কারণে ক্ষমা চাইলেন নয়নতারা

দক্ষিণী অভিনেত্রী নয়নতারা

যে কারণে ক্ষমা চাইলেন নয়নতারা

অনলাইন ডেস্ক

ভারতীয় দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। প্রায় দুই দশকের বেশি সময় ধরে তিনি দক্ষিণী ছবির জগতে অভিনয় করছেন। দক্ষিণের সব থেকে জনপ্রিয় অভিনেত্রী তিনি। ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে বেশ কদিন ধরেই আলোচনায় রয়েছেন তিনি।

তার অভিনীত সিনেমা ‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’। যদিও গেল বছরের ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া নিলেশ কৃষ্ণা পরিচালিত এই ছবিটি সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়! 

তবে গত ২৯ ডিসেম্বর ছবিটি নেটফ্লিক্সে মুক্তির পর বেশি সংখ্যক দর্শকের কাছে ছড়িয়ে পড়ায় শুরু হয় বিতর্ক! যেই বিতর্কের মুখেই নেটফ্লিক্সে মুক্তির পরও সরিয়ে নেওয়া হয় ছবিটি। বির্তকের মুখে পড়ে ছবির প্রযোজনা সংস্থার পক্ষ থেকে আগেই ক্ষমা চেয়ে নেওয়া হয়েছিল লিখিতভাবে। এবার এই অভিযোগের প্রেক্ষিতে ক্ষমা চেয়ে নিলেন ছবির নাম ভূমিকায় থাকা অভিনেত্রী নয়নতারা।

নয়নতারা সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘‘আমি আমার ছবিতে একটা ইতিবাচক বার্তা দিতে চেয়েছিলাম। কিন্তু হয়তো নিজেদের অজান্তেই ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়ে ফেলেছি। যে ছবি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে মুক্তি পায়, সেই ছবিকে ওটিটি প্ল্যাটফর্ম থেকে তুলে নেওয়া হবে তা ভাবতে পারিনি। আমি কিংবা আমার টিমের কোনও উদ্দেশ্য ছিল না কারও ভাবাবেগে আঘাত করার। এবং এই বিষয়ের গুরুত্ব আমরা বুঝতে পেরেছি। আমি নিজে এক জন ধার্মিক মানুষ, বিভিন্ন মন্দিরে পুজো দিই কোনও ভাবেই ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারব না। ’’

শেষে নয়নতারার সংযোজন, ‘‘গত দু’দশক ধরে ইন্ডাস্ট্রি কাজ করছি, জীবনের শুরু সময় থেকে সব সময় ইতিবাচক দিক তুলে ধরার চেষ্টা করেছি। এই ছবির ক্ষেত্রেও তেমনটাই উদ্দেশ্য ছিল। ’’

news24bd.tv/TR