সড়ক-নৌপথসহ সব ক্ষেত্র নিরাপদ করতে চাই : প্রতিমন্ত্রী

সড়ক-নৌপথসহ সব ক্ষেত্র নিরাপদ করতে চাই : প্রতিমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে ফেরি দুর্ঘটনা নিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দুর্ঘটনা দুর্ঘটনাই। প্রতিনিয়ত এরকম দুর্ঘটনা হচ্ছে। আমরা এ দেশটাকে পুরোপুরি নিরাপদ করতে চাই। শুধু নৌপথ-সড়কপথ নয়, সব ক্ষেত্রেই নিরাপদ করতে চাই।

তিনি বলেন, নৌপথে দুর্ঘটনা অনেক কমে এসেছে। গত ৫ বছরের প্রত্যেকটি ঘটনা তদন্ত করেছি এবং তদন্ত কমিটির প্রত্যেকটি সুপারিশ বাস্তবায়ন করা হয়েছে।

রোববার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের সবচেয়ে বড় প্রজেক্ট সেটি হলো মাতার বাড়ী গভীর সমুদ্র বন্দর।

এছাড়া অসংখ্য প্রকল্প রয়েছে, এগুলো শেষ করাই আমাদের বড় চ্যালেঞ্জ। আগামী ৫ বছরের মধ্যে নৌ পরিবহন মন্ত্রণালয়ের যতগুলো প্রকল্প আছে আমরা শেষ করতে চাই।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসলে তাদের সাথে দেশ বিরোধীরা থাকতো। সেকারণে নির্বাচন একটি উত্তেজনাপূর্ণ ও ভয়াবহতা পেতো। সেই ভয়াবহতার হাত থেকে দেশ রক্ষা পেয়েছে।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর বিভিন্ন দপ্তর শ্রদ্ধা জানায়। এসময় নৌ পরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

news24bd.tv/FA