দুই মন্দিরের বাক্স ভেঙে প্রণামীর ‌টাকা চুরি

সংগৃহীত ছবি

দুই মন্দিরের বাক্স ভেঙে প্রণামীর ‌টাকা চুরি

অনলাইন ডেস্ক

ফরিদপুর শহরের রথখোলায় চৌধুরী বাড়িতে স্থাপিত দুর্গা মন্দির ও লোকনাথ মন্দিরের প্রণামী বাক্স থেকে টাকা চুরি করা হয়েছে। সোমবার ভোরে মন্দির দুটির পাশে এ দু'টি ‌দানবাক্স পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। গত দুর্গা পূজার পরে থেকে এসব দানবাক্সে দানের টাকা জমা হয়েছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

চৌধুরী বাড়ি মন্দির সংলগ্ন এলাকার বাসিন্দা গোপাল মন্ডল বলেন, সকাল ৭টার সময় মন্দিরের সামনে এসে দেখি তালাখোলা অবস্থায় প্রণামী বাক্স পড়ে আছে মন্দিরের সামনে। কে বা কারা বাক্সে জমানো প্রণামীর টাকা চুরি করে নিয়ে গেছে। পার্শ্ববর্তী সমবায় কার্যালয়ের সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে ধারণা করা হচ্ছে, রাত দুইটার পরে প্রণামী বাক্সের তালা ভেঙে চুরির এ ঘটনা ঘটানো হয়েছে।

খবর পেয়ে সকালে কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে যায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, অর্পিত সম্পত্তির তালিকাভূক্ত গোয়ালচামট রথখোলায় অবস্থিত এ দুর্গা মন্দির ও লোকনাথ মন্দিরে প্রতিদিন সকাল ও বিকেলে পূজারি ও দর্শনার্থীদের সমাগম ঘটে। চৌধুরী বাড়ির বিভিন্ন ভবন ও জমিতে ঘর তুলে ভূমিহীন অসংখ্য পরিবার বসবাস করে। এ ঘটনায় তারাও উদ্বিগ্ন ও শঙ্কিত।

চৌধুরী বাড়ি লোকনাথ মন্দির কমিটির সাবেক সাধারণ সম্পাদক মিলন কুমার সাহা বিষয়টি তদন্ত করে প্রকৃত ঘটনা উদ্ধার ও জড়িতদের চিহ্নিত করার দাবি জানিয়েছেন।

ফরিদপুর কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল গাফফার বলেন, খবর পাওয়ার সাথে সাথে সকালে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে বিষয়টি তদন্ত করে। পুলিশ ঘটনাস্থলের পাশের সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করছে। সর্বোচ্চ গুরুত্বের সাথে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তবে সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত এ ঘটনায় কেউ থানায় অভিযোগ দাখিল করেননি বলে তিনি জানান।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক