গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন

গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক

ঢাকার মোহাম্মদপুরে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের ফ্ল্যাট থেকে পড়ে গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচার নিশ্চিতের দাবি জানিয়ে মানববন্ধন করেছে 'সচেতন নাগরিক সমাজ'। মানববন্ধন থেকে প্রীতি উরাংয়ের মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও জড়িতদের শাস্তির দাবি জানানো হয়। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ের দ্য ডেইলি স্টার সেন্টারের সামনে 'সচেতন নাগরিক সমাজ' ব্যানারে এই মানববন্ধন হয়।

এদিকে সমাবেশে প্রীতির মা মমিতা উরাং, বাবা লুকেশ উরাং ও স্বজনরা জানান, প্রীতি হত্যার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি প্রীতির মৃত্যু হয়। প্রীতি ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজ করতেন। সৈয়দ আশফাক ও তার পরিবারের দাবি, ফ্ল্যাট থেকে পড়ে প্রীতি মারা গেছে।

আরও পড়ুন: ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের বিচারের দাবিতে মানববন্ধন

গত বছরের ৬ আগস্টেও আশফাকুল হকের বাসায় একই ধরনের ঘটনা ঘটে।

সেবার ৯ বছরের এক শিশু গৃহকর্মী ফ্ল্যাট থেকে পড়ে গুরুতর আহত হয়। ওই ঘটনায় নির্যাতনের অভিযোগ এনে আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া হক ও শিল্পী নামের আরেক নারীকে আসামি করে মোহাম্মদপুর থানায় মামলা করেন শিশুটির মা।

আরও পড়ুন: ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের সুষ্ঠু বিচার চাইলেন প্রীতির বাবা

এ ঘটনায় ‘অবহেলায় মৃত্যুর’ অভিযোগে করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে সৈয়দ আশফাকুল হক এবং তার স্ত্রী তানিয়া খন্দকারকে রিমান্ডেও নিয়েছে পুলিশ। গত ১৩ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদের দু’জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। মাত্র ছয় মাসের ব্যবধানে একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় বিষয়টিকে সন্দেহজনক বলছেন তদন্তকারী পুলিশ কর্মকর্তারা।