তানভীর আহমেদ এনভয় টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত

রাজধানীর গুলশানের শুটিংক্লাবে এনভয় টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদের বিশেষ সাধারণ সভা

তানভীর আহমেদ এনভয় টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত

অনলাইন ডেস্ক

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন তানভীর আহমেদ। একই সময় উপ-ব্যবস্থাপনা পরিচালক ব্যরিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিরোধিতা করেন অধিকাংশ শেয়ারহোল্ডার।

শনিবার সকালে গুলশানের শুটিংক্লাবে অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ার হোল্ডারদের ভোটে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা মেনে বেলা ১০ টায় কোম্পানিটির ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ও ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) নিয়োগ দেওয়ার জন্য ইজিএম করা হয়।

এ সময়, শেয়ারহোল্ডারদের মধ্যে ১০ কোটি ১ লাখ ৫১ হাজার ৯৪২ ভোট তানভীর আহমেদের পক্ষে দেওয়া হয়। যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ।

এছাড়া, এনভয় টেক্সটাইলসের উপ-ব্যবস্থাপনা পরিচালক ব্যরিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিপক্ষে ভোট পড়ে ১০ কোটি ১ লাখ ৩৯ হাজার ৯১২টি। যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ।

গত ২৯ জানুয়ারি এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এনভয় টেক্সটাইলসের পরিচালক ব্যরিস্টার শেহরীন সালাম ঐশী ইজিএম স্থগিতের বিষয়ে হাইকোর্টে আপিল করেন। পরে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের বেঞ্চ শুনানি শেষে আপিল খারিজ করে দিয়েছেন।

২০২২ সালের জুনে আবদুস সালাম মুর্শেদীকে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক থেকে সরিয়ে দেয় বোর্ড কমিটি। এরপর নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তানভীর আহমেদকে নিয়োগ দেন হাইকোর্ট। মুর্শেদী এ নিয়োগকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেন। আপিল বিভাগের আদেশ অনুসারে, কোম্পানি আইন ও শুল্ক আইন লঙ্ঘনের দায়ে এনভয় টেক্সটাইলসের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করতে পারবেন না সালাম মুর্শেদী। পরে ওই রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেন। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ আপিলটি খারিজ করে দিয়ে হাইকোর্টের রায় বহাল রাখেন।

news24bd.tv/তৌহিদ