গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা শুরু, আসন প্রতি ৭ ভর্তিচ্ছু

গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা শুরু, আসন প্রতি ৭ ভর্তিচ্ছু

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী, খুলনা ও চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের সমন্নিত ভর্তি শুরু হয়েছে। আজ সকাল ১০টা থেকে তিনটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়। দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত ৩ ঘণ্টা ৪৫ মিনিট ব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

গুচ্ছভুক্ত তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মোট ৩ হাজার ২৩১টি আসনের বিপরীতে বাংলা ভার্সন হতে প্রায় ২২ হাজার ৭০টি এবং ইংরেজি ভার্সন হতে প্রায় ২৬০টি আবেদন পড়েছে।

অর্থাৎ আসনপ্রতি লড়বে ৭ জন করে ভর্তিচ্ছু।

এবারের ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে সর্বমোট ৭ হাজার ৬২২জন ভর্তিচ্ছু অংশ নিচ্ছে। যার মধ্যে ‘ক’ গ্রুপে ৬ হাজার ৯৯২ জন এবং ‘খ’ গ্রুপে ৬৩০জন।  

‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা ও ২০০ নম্বরের মুক্ত হস্ত অংকনসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

উপাচার্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কোন ভর্তিচ্ছু পরীক্ষায় অসুদপায় অবলম্বন করতে পরীক্ষা বাতিল করার পাশাপাশি আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv/TR