ক্যানসারে আক্রান্ত কেট তার সন্তানদের যা বললেন 

কেট মিডলটন-বিবিসি ফাইল ছবি

ক্যানসারে আক্রান্ত কেট তার সন্তানদের যা বললেন 

যুক্তরাজ্যের রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত।  গত জানুয়ারি মাসে তলপেটে বড় ধরনের অস্ত্রোপচার হয় তাঁর। ওই অস্ত্রোপচারের পর তাঁর ক্যানসার ধরা পড়েছে। এরপর থেকে চলছে  কেমোথেরাপি ।


ব্রিটিশ রাজপরিবারে রাজা চার্লসও ক্যানসারে আক্রান্ত। তাঁর চিকিৎসা চলছে। একই প্রাসাদে দুইজন ক্যানসার আক্রান্ত। ফলে বেদনা জুড়ে আছে প্রাসাদময়।
কিন্তু কেটকে দেখলে মনেই হবে না তিনি অসুস্থ।  

আরও পড়ুন : ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন, জানালেন নিজেই
ব্রিটিশ রাজপরিবারের কার্যালয় থেকে জানানো হয়, কেট আগের মতোই সন্তানদের সময় দিচ্ছেন।  তবে প্রথমে ভেবেছিলেন এ রোগের কথা গোপন করবেন সন্তানদের কাছে। বলবেন না। কারণ বললে তারা যদি ভেঙে পড়ে সেজন্য । কিন্তু শেষপর্যন্ত গোপন রাখেননি। বলেছেন সন্তানদের তার রোগের কথা।
শুক্রবার তিনি সন্তানদের বলেছেন,  ‘আমি তাদের বলেছি, আমি ভালো আছি এবং দিন দিন শক্ত হচ্ছি। যে জিনিসগুলো আমাকে সেরে উঠতে সহযোগিতা করছে, সেগুলো হলো আমার মন, শরীর ও স্পৃহা। যে কোনো পরিস্থিতি আমি মেনে নিতে শিখছি। তোমরাও এটা শিখে ফেলো। ’ সূত্র রয়টার্স।
কেটের তিন সন্তান । তারা হলেন,  জর্জ (১০), শার্লট (৮) এবং লুইস (৫) ।
কেট কী ধরনের ক্যানসারে আক্রান্ত, সে ব্যাপারে কেনসিংটন প্যালেস জানায়নি। প্যালেসের পক্ষ থেকে বলা হয়েছে, চিকিৎসাসংক্রান্ত গোপনীয়তা রক্ষার অধিকার প্রিন্সেসের রয়েছে। তবে অসুস্থতার কারণে কেট বেশ অনেকদিন থেকেই চুপ ছিলেন বলে মিডিয়া বিভিন্ন গুঞ্জন তৈরি করেছে।  

news24bd.tv/ডিডি