জয় নিয়েই মাঠ ছাড়লো ফ্রান্স এবং জার্মানি

জয় নিয়েই মাঠ ছাড়লো ফ্রান্স এবং জার্মানি

জয় নিয়েই মাঠ ছাড়লো ফ্রান্স এবং জার্মানি

অনলাইন ডেস্ক

টানটান উত্তেজনার ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়েছিল জার্মানি। তবে সমতা ফেরাতে সময় নেয়নি স্বাগতিকরা। এরপর জার্মানদের শেষ ৮৫ মিনিট আটকে রেখেছিল ডাচরা। তবে শেষ পর্যন্ত আর রক্ষে হয়নি।

নিকোলাস ফুলক্রুগের জয়সূচক গোলে হাসিমুখ নিয়েই মাঠ ছাড়ে জার্মানি।

মঙ্গলবার (২৬ মার্চ) রাতে প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়েছে জার্মানি। জার্মানদের হয়ে একটি করে গোল করেছেন ফুলক্রুগ এবং মাক্সিমিলিয়ান মিটলস্টেট। নেদারল্যান্ডসের একমাত্র গোলটি এসেছে জোয়ি ফিয়ারমানের পা থেকে।

 

 ঘরের মাঠে চতুর্থ মিনিটে গোল হজম করে জার্মানি। মেমফিস ডিপাইয়ের কাছ থেকে বল পেয়ে ডাচদের এগিয়ে দেন জোয়ি ফিয়ারমান। জার্মানিও সমতা ফিরিয়েছে দ্রুত। ১১ মিনিটে জামাল মুসিয়ালার কাছ থেকে বল পেয়ে ঠিকানা খুঁজে নেন মাক্সিমিলিয়ান মিটলস্টেট।  
 
প্রথম ১১ মিনিটে ২ গোল হলেও ম্যাচের পরের ৭৪ মিনিটে আর জালের দেখা পায়নি কোনো দলই। তবে ড্রয়ের পথে থাকা ম্যাচে পার্থক্য গড়ে দেন নিকলাস ফুলক্রুগ। টনি ক্রুসের কাছ থেকে বল পেয়ে জালে বল জড়ান তিনি।
 
রাতের আরেক ম্যাচে চিলিকে ৩-২ গোলে হারিয়েছে ফ্রান্স। ফ্রেঞ্চদের হয়ে একটি করে গোল করেছেন ইউসুফ ফোফানা, কোলো মুয়ানি এবং অলিভিয়ার জিরুড। চিলির হয়ে গোল করেছেন মর্সেলিনো নুনেজ এবং দারিও ওসারিও।
 
জার্মানির মতো ফ্রান্সও ফেভারিট হিসেবে মাঠে নেমে শুরুতেই গোল হজম করে। ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় মর্সেলিনো নুনেজের গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। তবে জবাব দিতে লেগেছে ১৩ মিনিট। ১৯ মিনিটে ফ্রান্সকে সমতায় ফেরান ইউসুফ ফোফানা।
 
সমতা ফেরানোর ৬ মিনিটের মাথায় ফ্রান্সকে এগিয়ে দেন কোলো মুয়ানি। ম্যাচের ৭২ মিনিটে ব্যবধান ৩-১ করেন জিরুড। ১০ মিনিট পর দারিও ওসারিও ব্যবধান কমালে দারুণ জমে ওঠে লড়াই। কিন্তু বাকি সময়ে ব্যবধান ধরে রেখে মাঠ ছাড়ে ফ্রান্স।  
news24bd.tv/aa