গাজায় ইসরায়েলি হামলায় প্রতিদিন ১৮২ জনের মৃত্যু!

গাজায় ইসরায়েলি হামলায় প্রতিদিন ১৮২ জনের মৃত্যু!

অনলাইন ডেস্ক

গাজায় ইসরায়েলি হামলায় গত প্রায় ছয় মাসে এক লাখের বেশি মানুষ হতাহত হয়েছেন। বিভিন্ন সূত্রে জানা গেছে, ইসরায়েলের হামলায় অন্তত ৩৩ হাজার ৯১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭৫ হাজার ৭৫০ জন। সবশেষ ১৮৩ দিনের মধ্যে এমন কোন দিন নেই গাজায় ইসরায়েলি  বাহিনীর হামলা হয়নি।

নিহতের সংখ্যা বিশ্লেষণে দেখা যায়,গাজায়  প্রতিদিন গড়ে ১৮২.৫ জন মানুষকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার পর অভিযান শুরু করে ইসরায়েল, যা এখনো চলছে। গাজায় হতাহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

ইসরায়েলি বর্বরতা চলছেই, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৬২৩!

জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস বলেছেন, যুদ্ধের কারণে গাজায় নজিরবিহীন মানবিক সংকট দেখা দিয়েছে।

১০ লাখের বেশি মানুষ দুর্ভিক্ষের মুখোমুখি।

তিনি বলেন, গত ৭ অক্টোবরে পর থেকে গাজায় নিহতের সংখ্যা থামছেই না। এতে এখন পর্যন্ত এক লাখ সাত হাজারের বেশি মানুষ হতাহত হয়েছেন।

Palestinians inspect the rubble of a house after it was struck by an Israeli airstrike in Khan Younis, southern Gaza Strip

এদিকে গাজায় গণহত্যার বিষয়ে সতর্ক করে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ইসরায়েলের কাছে সব ধরনের অস্ত্র বিক্রি বন্ধের দাবি জানিয়েছে। কারণ ইসরায়েলের হামলায় এরই মধ্যে গাজায় ৩৩ হাজারের বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।

Palestinians mourn their relatives killed in the Israeli bombardment of the Gaza Strip, in a morgue in Khan Younis, Sunday, Oct. 29

এ বিষয়ে একটি প্রস্তাব পাস করেছে সংস্থাটি। ৪৭ সদস্যের সংস্থাটিতে প্রস্তাবের পক্ষে ভোট পড়ে ২৮টি। বিপক্ষে ৬টি ও ভোট দেওয়া থেকে বিরত থাকে ১৩ দেশ।

news24bd.tv/aa