ঢামেকে রোগীদের জন্য ইফতার আয়োজন, আর্থিক সহায়তা দিলো ট্রিটমেন্ট কমিউনিটি

ঢামেকে রোগীদের জন্য ইফতার আয়োজন, আর্থিক সহায়তা দিলো ট্রিটমেন্ট কমিউনিটি

নিউজ টোয়েন্টিফোর হেলথ

ট্রিটমেন্ট কমিউনিটি ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হেমোটোলজি বিভাগে রোগীদের জন্য ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। রবিবার (৭ এপ্রিল) হাসপাতালে ভর্তি রোগী ও এটেনডেন্টদের মাঝে ইফতার বিতরণ করা হয় এবং রোগীদের রোগমুক্তির জন্য দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। পরে  ফাউন্ডেশন এর যাকাত ফান্ড হতে  ক্যান্সার ও ব্রেন টিউমারে আক্রান্ত পাঁচ জন দরিদ্র রোগীর প্রত্যেককে ৩০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সচিব আনোয়ারুল ইসলাম সিকদার এনডিসি,  ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালের সাবেক ভাইস প্রিন্সিপাল অধ্যাপক আব্দুল হানিফ টাবলু, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউটের ক্যান্সার এপিডেমিওলজি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, ট্রিটমেন্ট কমিউনিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মনিরুল ইসলাম মিলন প্রমূখ।

এছাড়াও বিভিন্ন হাসপাতালের চিকিৎসক, সরকারি-বেসরকারী কর্মকর্তারা, ফাউন্ডেশনের সদস্যগণ এতে অংশ নেন।  

ট্রিটমেন্ট কমিউনিটি ফাউন্ডেশনের যাকাত কমিটির সভাপতি ডা. মনিরুল ইসলাম জানান, ফাউন্ডেশনের যাকাত ফান্ড হতে রোগীদের আর্থিক সহায়তা প্রদানের সুযোগ রয়েছে। যাকাত সহায়তার জন্য রোগীকে যাকাতের হকদার হতে হবে এবং জটিল রোগের কারনে বাংলাদেশে সরকারী হাসপাতালে অথবা অলাভজনক হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছে কেবল এমন রোগী যাকাতের জন্য আবেদন করতে পারবে।  

ইফতার কমিটির আহবায়ক মোহাম্মদ নাইমুল হাসান জানান, হাসপাতালে ভর্তি রোগী ও রোগীর এটেনডেন্টগণ পেরেশানিতে থাকেন।

এসময় অনেকের ঠিকমতো ইফতার করা হয় না কিংবা অস্বাস্থ্যকর ও নিম্নমানের ইফতার করতে হয়ে। তাদের এই অসুবিধার কথা চিন্তা করে ট্রিটমেন্ট কমিউনিটি ফাউন্ডেশনের উদ্যোগে এই ইফতারের আয়োজন। তিনি সমাজের ধর্নাঢ্য ব্যক্তি ও অন্যান্য সংগঠনকে অনুরূপ কার্যক্রম পরিচালনার আহবান জানান।  

সংগঠনের সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, ২০১৬ সাল হতে রোগীদের কল্যাণে ট্রিটমেন্ট কমিউনিটি নানা ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে। সম্প্রতি সরকারের নিবন্ধন প্রাপ্তির পর রোগীদের কল্যাণে আরো নতুন নতুন কার্যক্রম যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

news24bd.tv/health
 

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর