ফারাবী-সুহেল-আমিনুল-ফারুকের অবস্থা জানালেন ঢামেক পরিচালক

ফারাবী-সুহেল-আমিনুল-ফারুকের অবস্থা জানালেন ঢামেক পরিচালক

অনলাইন ডেস্ক

ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের চিকিৎসায় ১৩ জনের মেডিকেল বোর্ড (প্রথমে নয়জন, পরে চারজন সংযুক্ত) গঠন করা হয়েছে। এত বড় বোর্ড আগে কখনো হয়নি বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে এম নাসির উদ্দিন।

‌‘ডাকসুতে হামলায় আহত ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের শারীরিক অবস্থা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ লুকোচুরি করছে’- শিক্ষার্থীদের এমন অভিযোগ নাকচ করে দিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, তাদের চিকিৎসা নিয়ে লুকোচুরি করার কিছু নেই। আমরা তাদের জন্য মোট ১৩ জনের একটি মেডিকেল বোর্ড (প্রথমে ৯ জন পরে পর্যায়ক্রমে বোর্ডে ৪ জন সংযুক্ত) গঠন করি। এত বড় বোর্ড আগে কখনো হয়নি। তাদের যার যা চিকিৎসা প্রয়োজন তাৎক্ষণিকভাবে সেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

ঢামেক হাসপাতালে পরিচালক বলেন, আজ হঠাৎ তিনি বললেন যে, তার কনুইয়ে ব্যথা। আমরা তার এক্সরে করেছি। রিপোর্ট ভালো আসলে আমরা তাকে আজই হাসপাতাল থেকে ছেড়ে দেব। এছাড়াও আরও ২-৩ জনকে আজ ছেড়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, তুহিন ফারাবীর অবস্থা আগের চেয়ে ভালো। তার এইচডিইউতে থাকার কোনো প্রয়োজন নেই। তারপরও অতিরিক্ত দর্শনার্থীর কারণে তার ইচ্ছা অনুযায়ী তাকে এইচডিইউতে রাখা হয়েছে। তার মাঝে মাঝে শ্বাস-প্রশ্বাসের অসুবিধা হয়। এছাড়াও আমি দেখেছি সে ভয়ে থাকে, প্যানিক হয়ে যায়। সে বর্তমানে শান্ত রয়েছে। ২ থেকে ১ দিনের মধ্যে তাকে ওয়ার্ডে দেওয়া হবে।  

তিনি বলেন, চিকিৎসাধীন সুহেলের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তাকে আইসিইউ থেকে এইচডিইউতে নেওয়া হবে। তুহিন ফারাবীর মাঝে মাঝে শ্বাস-প্রশ্বাসের অসুবিধা হয়। এছাড়াও আমি দেখেছি সে ভয়ে থাকে, প্যানিক হয়ে যায়। সে বর্তমানে শান্ত রয়েছে। ২ থেকে ১ দিনের মধ্যে তাকে ওয়ার্ডে দেওয়া হবে।  

আমিনুরের মাথায় আঘাত ছিল। আমরা পরীক্ষা করে তার কিডনিতে ইনফেকশন পেয়েছি। তাই তাকে নেফ্রোলজি বিভাগে (কিডনি বিভাগ) স্থানান্তর করা হবে। চিকিৎসাধীন মেহেদী হাসানের ব্লাড প্রেসার একটু বেশি।

‘ফারুকের কানে একটু সমস্যা ছিল। তাকে নাক-কান-গলা এবং অর্থপেডিক্স বিভাগের চিকিৎসকরা দেখেছেন। তাকে আজই ছেড়ে দেওয়া হবে। তবে ১ সপ্তাহ পর তাকে ফলোআপের জন্য নাক-কান-গলা বিভাগ ও ২ সপ্তাহ পর অর্থপেডিক্স বিভাগে আসতে হবে। ’

‘নাজমুল মোটামুটি সুস্থ। তাকে আজ রিলিজ দেওয়া হবে। আরিফের চোখে সমস্যা এবং ব্লাড প্রেসার বেশি। তিনি পর্যবেক্ষণে আছেন। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর