নুরের নিরাপত্তায় লিগ্যাল নোটিশ, পদক্ষেপ না নিলে ব্যবস্থা

নুরের নিরাপত্তায় লিগ্যাল নোটিশ, পদক্ষেপ না নিলে ব্যবস্থা

অনলাইন ডেস্ক

ডাকসু'র সহসভাপতি নুরুল হক নুরের জীবনের নিরাপত্তায় যথাযথ ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আগামী সাত দিনের মধ্যে যথাযথ পদক্ষেপ না নেওয়া হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

সুপ্রিমকোর্টের আইনজীবী মনিরুজ্জামান লিংকন আজ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) নোটিশটি পাঠান বলে জানা গেছে।

এ ব্যাপারে স্বরাষ্ট্র সচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর এ নোটিশ পাঠানো হয়।

আগামী সাত দিনের মধ্যে যথাযথ পদক্ষেপ না নিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করেছেন আইনজীবী মনিরুজ্জামান লিংকন।

নোটিশে বলা হয়েছে, ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় প্রত্যেকেই উদ্বিগ্ন। অবিলম্বে তাঁর জন্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া খুবই জরুরি। প্রত্যেক নাগরিকের জীবনের নিরাপত্তা দেওয়া রাষ্ট্রের সাংবিধানিক কর্তব্য।

‌‘ভিপি নুর কেবল রাষ্ট্রের একজন নাগরিকই নন, তিনি একটি প্রতিষ্ঠান। সাধারণ শিক্ষার্থীদের নির্বাচিত প্রতিনিধি। বারবার তিনি এ ধরনের আক্রমণের শিকার। তাই অবিলম্বে তাঁর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া জরুরি। ’

এদিকে নুর ও তার সহযোগীদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়েছে বলে জানা গেছে। গতকাল বুধবার মামলাটি দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়েরর শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ও সাব্বির গোপালগঞ্জের কোটালীপাড়া থানার এনামুল হকের ছেলে ডিএম সাব্বির হোসেন।

থানা সূত্র জানায়, মামলায় ভিপি নুরুল হক নুরসহ ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫/২০ জনকে আসামি করা হয়।

উল্লেখ্য, গত রোববার দুপুরে রড, লাঠি ও বাঁশ নিয়ে ভিপি নুরুলের ওপর হামলা চালান মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কিছু ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর