গৃহবন্দী সুদানের প্রধানমন্ত্রী, ইন্টারনেট-টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন
গৃহবন্দী সুদানের প্রধানমন্ত্রী, ইন্টারনেট-টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন

গৃহবন্দী সুদানের প্রধানমন্ত্রী, ইন্টারনেট-টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন

অনলাইন ডেস্ক

সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদককে গৃহবন্দি করেছে দেশটির সামরিক বাহিনীর সদস্যরা। সোমবার (২৫ অক্টোবর) ভোরে অজ্ঞাত পরিচয়ের সেনা সদস্যরা তার বাড়ি ঘেরাও করে তাকে গৃহবন্দী করেন। আল হাদাথ টিভির বরাত দিয়ে এই খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আল জাজিরা জানায়, সেনাবাহিনী সোমবার ভোরে গৃহবন্দী করার আগে প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও করে।

এছাড়া দেশটির রাজধানী খার্তুমে টেলিফোন ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে।

এর আগে দেশটির সামরিক বাহিনী আব্দাল্লাহ হামদকের মিডিয়া উপদেষ্টা, শিল্পমন্ত্রী ইব্রাহিম আল-শেখ, দেশটির ক্ষমতাসীন সার্বভৌম কাউন্সিলের সদস্যসহ বেশ কয়েকজন বেসামরিক কর্মকর্তাকে গ্রেপ্তার করে।

সুদানের রাজধানী খার্তুমে অবস্থানরত আল-জাজিরার রিপোর্টার হিবা মরগান বলেন, সুদানে টেলিযোগাযোগ সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। সে কারণে দেশটিতে কী হচ্ছে সে সম্পর্কে তথ্য পাওয়া খুব কঠিন হয়ে দাঁড়িয়েছে। ’

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

ভারতের বিপক্ষে 'রণকৌশল' ফাঁস করলেন শাহিন আফ্রিদি


তিনি আরও বলেন, ‘সুদানের শিল্পমন্ত্রী গ্রেপ্তার হয়েছেন এটি নিশ্চিত। তিনি গ্রেপ্তার হওয়ার কয়েক মিনিট আগেই তার বাসার বাইরে সেনা সদস্যদের উপস্থিতি রয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন। ’

এর আগেও গত মাসে দেশটিতে একটি অভ্যুত্থানের চেষ্টা ব্যর্থ করে হয়। একদল সেনা এই অভ্যুত্থানের চেষ্টা করেছিলেন বলে জানায় আল জাজিরা।

news24bd.tv/ নকিব

;