ফরিদপুরে আওয়ামী লীগরাই আওয়ামী লীগের বিদ্রোহী
ফরিদপুরে আওয়ামী লীগরাই আওয়ামী লীগের বিদ্রোহী

ফরিদপুরে আওয়ামী লীগরাই আওয়ামী লীগের বিদ্রোহী

Other

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে প্রতিটি ইউনিয়নে এখন বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত বিরামহীন প্রচারনা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে গ্রামের প্রতিটি এলাকা।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থী ও তাদের সমর্থকদের মাঝে উত্তাপ। বিএনপি এ নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র হিসাবে লড়ছেন দলের বেশ কয়েক নেতা।

ফরিদপুরের নগরকান্দায় ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে প্রতিটি এলাকা এখন প্রার্থী ও ভোটারদের মধ্যে চলছে নানা হিসাব নিকাশ। প্রার্থীরা তাদের নিজেদের বাক্সে ভোট টানতে নানা কৌশলে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। এলাকার উন্নয়নসহ নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন তারা। আর ভোটারেরা প্রার্থীদের কাছ থেকে সুযোগ বুঝে আদায় করে নিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রুতি। আর এ উন্নয়নের ধারা অব্যহত রাখতে ভোটারদের দ্বারে দ্বারে আবারও ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা।

এবারের নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় আওয়ামী লীগের সাথে দলের বিদ্রোহী প্রার্থীর সংখ্যাও অনেক। ইতোমধ্যেই বেশ কয়েকটি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গ, অফিস ভাংচুর ও হামলার অভিযোগ করেছেন।

তবে এলাকার উন্নয়নসহ যারা সঠিক নেতৃত্ব দিতে পারবে এমন প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করার কথা জানান ভোটারেরা। তাছাড়া নির্বিঘ্নে যাতে ভোটারেরা ভোট দিতে পারেন সেদিকে প্রশাসনের নজর রাখার কথা জানান তারা।

আর নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সব রকমের প্রস্তুতির কথা জানান নগরকান্দার নির্বাচন কর্মকর্তা মোঃ লিটন মিয়া।

এবারের নির্বাচনে নগরকান্দার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৫ জন, সাধারন মেম্বার পদে ২৭১ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৮১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। আর তাতে ১ লাখ ৪৫ হাজার ২শ ৩২ জন  ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আরও পড়ুন


প্রধানমন্ত্রীর সঙ্গে পরিবারসহ দেখা করলেন সেই হামজা

news24bd.tv এসএম