আর্সেনালকে হারাল ইউনাইটেড, গোল সংখ্যায় সবার শীর্ষে রোনালদো
আর্সেনালকে হারাল ইউনাইটেড, গোল সংখ্যায় সবার শীর্ষে রোনালদো

আর্সেনালকে হারাল ইউনাইটেড, গোল সংখ্যায় সবার শীর্ষে রোনালদো

অনলাইন ডেস্ক

ক’দিন আগেই শেষ হলো ব্যালন ডি’অর এর দৌড়। সেখানে রেকর্ড গড়তে না পারলেও এবার ঠিকই রেকর্ড গড়লেন সিআর৭। আরও একটি অবিশ্বাস্য মাইলফলক স্পর্শ করলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

বৃহস্পতিবার দিবাগত রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে গোল করে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৮০০ গোল করার কীর্তি গড়েছেন রোনালদো।

আর্সেনালের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচের ৫২তম মিনিটে ইতিহাস গড়া গোলটি করেন সিআর৭। ডান দিক থেকে মার্কাস রাশফোর্ডের পাস থেকে গোলটি করেন তিনি। এরপর ম্যাচের ৭০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিজের গোলসংখ্যাকে ৮০১ এ নিয়ে যান। ম্যানইউ জয় পায় ৩-২ গোলে।

ফুটবলের ক্যারিয়ার গোলের হিসেবে সব সেরাদের বেশ আগেই পেছনে ফেলেছেন রোনালদো। ব্রাজিলীয় কিংবদন্তি পেলের অফিশিয়াল গোলসংখ্যা ৭৬৭টি। গত মার্চেই পেলেকে গোলসংখ্যায় পেছনে ফেলেছেন রোনালদো। এরপর পেছনে ফেলেন ব্রাজিলের আরেক বিশ্বকাপজয়ী তারকা রোমারিওর ৭৭২ গোলকে।

৮০০ গোল করতে রোনালদোর লেগেছে ১০৯৫টি ম্যাচ। অন্যদিকে, তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির গোলসংখ্যা এখন ৭৫৬টি। আর্জেন্টাইন তারকা খেলেছেন ৯৪৭টি ম্যাচ। সাত বারের ব্যালন ডি’অর জয়ী মেসি অবশ্য বয়সে রোনালদোর চেয়ে প্রায় আড়াই বছরের ছোট।

আরও পড়ুন


কক্ষ থেকে নারী-পুরুষের লাশ উদ্ধার: রহস্য উদঘাটন

news24bd.tv এসএম