বিয়ের প্রলোভনে চাচাতো ভাইয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক, অনশনে তরুণী

অনশনে তরুণী

বিয়ের প্রলোভনে চাচাতো ভাইয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক, অনশনে তরুণী

অনলাইন ডেস্ক

মৌলভীবাজারের রাজনগরের উত্তরভাগ ইউনিয়নের বড়দল গ্রামে একই বাড়িতে থেকে চাচাতো ভাইয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে এক তরুণীর। তাদের মধ্যে দেড় বছর ধরে চলে সঙ্গে প্রেমের সম্পর্ক।

বিষয়টি দুই পারিবারে জানাজানি হলে স্থানীয়দের মধ্যস্থতায় বিয়েও ঠিক হয়। ছেলের পরিবার ১০ হাজার টাকা যৌতুক দাবি করে।

মেয়ের পরিবার সেটি দিতে অস্বীকৃতি জানায়। এতে ভেঙে যায় বিয়ে। এরপর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ছেলের বাড়ির আঙিনায় বিয়ের দাবিতে অনশন শুরু করেন ওই তরুণী।

তবে ছেলের পরিবার বলছে, বুধবার রাতেই তাদের ছেলে সংযুক্ত আরব আমিরাত চলে গেছে।

এখন আর কিছুই করার নেই। তবে মেয়ের দাবি তিনি (রাসেল) এখনো দেশে পালিয়ে আছেন।

স্থানীয় ও তরুণীর সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার উত্তরভাগ ইউনিয়নের বড়দল গ্রামের আশ্বদ মিয়ার ছেলে রাসেল মিয়ার (১৯) সঙ্গে দেড় বছর আগে একই গ্রামে তার চাচাতো বোনের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভনে মেয়েটির সঙ্গে শারীরিক সম্পর্কও করেন রাসেল। ৭ মাস আগে বিষয়টি জানাজানি হলে পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়। ছেলের পছন্দমতো কেনাকাটাও শেষ করে মেয়ে পক্ষ।

বিয়ের কয়েকদিন আগে ছেলেপক্ষ মধ্যস্থতাকারীর মাধ্যমে মেয়েপক্ষের কাছে ১০ হাজার টাকা যৌতুক দাবি করে। এতে বিয়ে দিতে অনীহা প্রকাশ করেন মেয়ের বাবা-মা। এরপর থেকে একাধিকবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সমাধানের চেষ্টা করলেও কোনো সুরাহা হয়নি। শেষে বৃহস্পতিবার সকালে বিয়ের দাবিতে ওই ছেলের বাড়িতে গিয়ে অনশন শুরু করে তরুণী।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াংকা পাল বলেন, ঘটনা জানার পর স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের বিষয়টি দেখতে বলেছি। তাদেরকে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন


জাতীয় গ্রন্থাগার দিবস আজ

news24bd.tv এসএম