অবিশ্বাস্য সব ফিচার নিয়ে আসছে টেসলার ফোন!

সংগৃহীত ছবি

অবিশ্বাস্য সব ফিচার নিয়ে আসছে টেসলার ফোন!

অনলাইন ডেস্ক

প্রযুক্তি বিশ্বে আবারও আলোড়ন তুলেছেন এলন মাস্কের প্রযুক্তি কোম্পানি টেসলার উদ্ভাবিত নতুন স্মার্টফোন। টেসলার নতুন ফোন বাজারে আনার ঘোষণার পর থেকেই ফোন প্রেমিদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। টেসলা তাদের এই ফোনের নাম দিয়েছে টেসলা পিআই/পি.। টেসলার উদ্ভাবিত এই ফোনটি শিশুদের সুরক্ষার কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে।

তবে কবে এই ফোন বাজারে আসবে সে বিষয়ে এখনই কিছু জানাননি  টেসলার প্রধান।

চলুন এবার এক নজরে জেনে নেয়া যাক টেসলাই এই ফোনে নতুন কি কি আছে..

স্যাটেলাইট ইন্টারনেট
টেসলার  নতুন এই ফোনে সরাসরি স্যাটেলাইট থেকে ইন্টারনেট সরবরাহ করা হবে। যার ফলে নেটওয়ার্ক এর সমস্যা জনিত কারণে ইন্টারনেটে সমস্যা হলে টেসলার  স্যাটেলাইট থেকে ইন্টারনেট ব্যবহার করা যাবে এই ফোনে।

চার্জ নিয়ে চিন্তা মুক্তি
টেসলার  নতুন এই ফোনে সোলার চার্জারের ব্যবস্থা রাখা হয়েছে।

যার  ফলে বিদ্যুৎ না থাককেল ফোনটি চার্য করা যাবে। তবে এর চার্জার কেমন হবে সে সম্পর্কে কিছুই বলা হয়নি।  

ক্যামেরায়  অ্যাস্ট্রোফটোগ্রাফি
টেসলার নতুন এই ফোনে অ্যাস্ট্রোফটোগ্রাফি মূলত AI বা ইন্টেলেকচুয়াল ইনটেলিজেন্স প্রযুক্তি যোগ করা হয়েছে। যার মাধ্যমে অন্ধকার রাতেও পরিস্কার ছবি তুলতে সক্ষম হবে ফোনটি।  

যানবাহন নিয়ন্ত্রণ
টেসলা গাড়ি নিয়ন্ত্রণ অ্যাপ নির্মাণ করেছে। যার মাধ্যমে গাড়ি লক এবং আনলক করা যাবে। এছাড়া মিউজিক চালানো এবং কন্ট্রোল করা যাবে। আর এ অ্যাপ চালানো যাবে শুধু টেসলার নতুন মোবাইলে। আর টেসলা ফোনের ব্যবহারকারীদের জন্য এটি একটি বড় চমক।  

ক্রিপ্টো কারেন্সি লেনদেন
টেসলার এই ফোনের মাধ্যমে খুব সহজে ক্রিপ্টো কারেন্সির ব্যবহার করা যাবে। ক্রিপ্টো কারেন্সির লেনদেন প্রক্রিয়া খুব সহজেই করা যাবে।  

মূল্য 
টেসলার এই ফোনটির এখন পর্যন্ত অফিশিয়ালভাবে দামের ব্যাপারে কিছুই বলা হয়নি। অনেকে ধারণা করে বলেছেন মার্কিন বাজারে এর দাম হতে পারে ৮০০ থেকে ১২০০ ডলারের বেশি। যা বাংলাদেশি মুদ্রায় ৬৯ হাজার ডলার অথবা ১ লাখ ৪ হাজার টাকা।  তবে দ্রতই এই ফোনের দাম ও বাজারে ছাড়ার ঘোষণা আসতে চলছে বলে টেসলার পক্ষ থেকে জানানো হয়েছে। তবে এখনও পর্যন্ত নিদির্ষ্ট করে কিছু বলা হয়নি।

সূত্র: টেকগেস ও টেকপট  

news24bd.tv/আলী