অল্পের জন্য বাঁচেন জেলেনস্কি
অল্পের জন্য বাঁচেন জেলেনস্কি

সংগৃহীত ছবি

অল্পের জন্য বাঁচেন জেলেনস্কি

অনলাইন ডেস্ক

রুশ সেনাদের হাত থেকে অল্পের জন্য বাঁচেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।  টাইম ম্যাগাজিনের সাক্ষাৎকারে ইউক্রেনের প্রেসিডেন্ট এমনটি জানিয়েছেন। সাক্ষাৎকারে ঘটনার দিনের কথা স্মরণ করে ইউক্রেনের প্রেসিডেন্ট জানান, তিনি ও তার স্ত্রী ওলেনা জেলেনস্কা বোমের শব্দে ঘুম থেকে উঠে যান। তারা তাদের ১৭ বছর বয়সী মেয়ে ও ৯ বছর বয়সী ছেলেদের জানান যে হামলা শুরু হয়ে গেছে।

 

এরপরই ইউক্রেনের প্রেসিডেন্টকে জানানো হয়, একটি রাশিয়ান স্ট্রাইক দল তাকে এবং তার পরিবারকে হত্যা বা বন্দী করার জন্য কিয়েভে পৌঁছেছে।

জেলেনস্কির চিফ অব স্টাফ আন্দ্রি ইয়ারমাক টাইমকে জানান, কীভাবে তাঁরা জেলেনস্কিকে নিরাপদে রাখার চেষ্টা করেছেন।  

আন্দ্রি ইয়ারমাক বলেন, সেই রাতের আগে, আমরা কেবল সিনেমায় এমন জিনিস দেখেছি। প্রেসিডেন্ট অফিসের পেছনের প্রবেশদ্বারের একটি গেট পুলিশ ব্যারিকেড এবং প্লাইউড বোর্ডের স্তূপ দিয়ে অবরুদ্ধ করা হয়েছিল।  

জেলেনস্কির চিফ অব স্টাফ জানান, রুশ হামলার শুরুর দিন ইউক্রেনের প্রেসিডেন্ট অফিসের লাইটগুলো বন্ধ করে দেওয়া হয়। জেলেনস্কি ও তার সহযোগীদের জন্য রাইফেল ও বুলেটপ্রুফ ভেস্ট আনা হয়।  

ইউক্রেনের সেনা গোয়েন্দা বিভাগের কর্মকর্তা ওলেক্সি আরেস্টোভিচ বলেন, রাশিয়ান সৈন্যরা দুইবার কম্পাউন্ডে হামলা চেষ্টা করে। তখন জেলেনস্কি ও তাঁর পরিবার সেখানে ছিল।

news24bd.tv/আলী

;