ঈদযাত্রা : বাড়ির পথে ছুটছে মানুষ, ট্রেনে টিকিট পেয়েও ভোগান্তি
ঈদযাত্রা : বাড়ির পথে ছুটছে মানুষ, ট্রেনে টিকিট পেয়েও ভোগান্তি

সংগৃহীত ছবি

ঈদযাত্রা : বাড়ির পথে ছুটছে মানুষ, ট্রেনে টিকিট পেয়েও ভোগান্তি

অনলাইন ডেস্ক

ঈদযাত্রায় সকাল থেকেই কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। অনেকেই নির্দিষ্ট সময়ের কয়েক ঘণ্টা আগেই হাজির হয়েছেন, অপেক্ষা করছেন কাঙ্খিত ট্রেনের। একটু পরপরই ছেড়ে যাচ্ছে ট্রেন, একইসঙ্গে বাড়ি যাওয়ার স্বপ্নও যাচ্ছে গন্তব্যে।

আজ শনিবার নীলসাগর এক্সপ্রেস ছাড়া বাকি সব ট্রেনেই ছেড়ে গেছে নির্দিষ্ট সময়ে।

ব্রাহ্মণবাড়িয়াসহ কয়েক জায়গার যাত্রীরা দুই টিকেট কিনতে বাধ্য হওয়ার অভিযোগ করেছেন। কয়েকদিনে নানা চেষ্টা করেও যারা টিকেট পাননি, শেষ মুহুর্তে তারা উঠছেন টিকেট ছাড়াই, এনিয়ে ভোগান্তিতে পড়েছেন দীর্ঘ লাইন দিয়ে টিকেট সংগ্রহ করা যাত্রীরা। নানা ঝাক্কি-ঝামেলা আর ভোগান্তির অভিযোগ থাকলেও ঈদ আনন্দ উদযাপনে বাড়ির পানে যাওয়া যাত্রীদের উচ্ছ্বাস চোখেমুখে।  

এদিকে, সকাল থেকে শিমুলিয়া কাঠালবাড়ী ও মাঝিকান্দি নৌরুটে ঈদে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। এই রুটের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২৩ টি জেলার কোটি মানুষের যাতায়াত। এর জন্যে এই ঘাটে ১৫৫ টি স্পীডবোর্ট,  ৮৭ টি লঞ্চ ও ১০ টি ফেরী চলাচল করছে।

ফেরী স্বল্পতার কারণে শুধুমাত্র প্রাইভেটগাড়ি ও মোটরসাইকেল পারাপারেরই বেশি অগ্রাধিকার দেয়া হচ্ছে। যদিও মানুষের বেশি চাপের কারণে পরিস্থিতি সামাল দিতে হিমসিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ। দীর্ঘক্ষণের অপেক্ষা ভোগান্তি বাড়িয়েছে কয়েকগুন।

news24bd.tv/রিমু

;