কুকুর মায়ের ভালোবাসায় বেড়ে উঠছে বাঘের ছানারা (ভিডিও)
কুকুর মায়ের ভালোবাসায় বেড়ে উঠছে বাঘের ছানারা (ভিডিও)

সংগৃহীত ছবি

কুকুর মায়ের ভালোবাসায় বেড়ে উঠছে বাঘের ছানারা (ভিডিও)

অনলাইন ডেস্ক

আমরা সবাই জানি ভালোবাসা কোনো বাঁধা মানে না। সেই প্রমাণই পাওয়া গেলো চীনের একটি ভাইরাল ভিডিওতে। সেখানে দেখা গেছে, এক চিড়িয়াখানায় বাঘের ছানাদের ভালোবাসা দিয়ে বড় করছে একটি কুকুর! সেই কুকুরের দুধ খেয়েই বড় হচ্ছে বাঘের ছানারা। বড়সড় একটা ল্যাব্রাডর কুকুর।

তার ঝুলে পড়া কান, গোটানো লেজ আর সারা শরীর জুড়ে চকচকে ঘিয়ে রঙা লোম। আর এই কুকুরকে মা মনে করে বাঘের তিনটি ছানা। তারা এই কুকুরের আশপাশেই হেসে-খেলে বেড়াচ্ছে। খবর এনডিটিভি।

নিজেদের কুকুর ছানা ভাবলেও তারা আসলে লিওপার্ড প্রজাতির বাঘ। অথচ কুকুর মায়ের আদরে বড় হচ্ছে ছানাগুলো। ল্যাব্রাডর কুকুরটিও অনাবিল মাতৃত্বে আগলে রেখেছে ভিন্ন প্রজাতির ছানাদের।

সম্প্রতি এই কুকুর আর বাঘের ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা গেছে, কুকুরটি চুপচাপ বসে আছে। আর তার গা বেয়ে উঠছে বাঘের ছানা। কেউ আবার মুখের সামনে এসে গা এলিয়ে বসছে, কেউ আবার তরতরিয়ে উঠে পড়ছে তার ঘাড়ে।

ভিডিওটি চীনের একটি চিড়িয়াখানার বলে জানা গেছে। সেখানেই একটা বাঘ এই ছানাদের প্রসব করেছে। কিন্তু তারপর আর তাদের দায়িত্ব নেয়নি। ছানাদের ছেড়ে চলে গেছে মা বাঘ। দুধটুকুও তাদের খাওয়ায়নি বলে জানিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। এরপরই ওদের ভার নেয় ওই কুকুর। তার যত্নেই এখন বেড়ে উঠছে ছোট্ট বাঘগুলো। ভিডিওটি দেখে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। মাতৃত্বের যে কোনও ভেদাভেদ হয় না এই ছবি থেকেই যেন তা আরও বেশি করে স্পষ্ট হল। জাতপাত তো দূরের কথা, মায়ের ভালবাসায় কুকুর-বাঘের ভেদটুকু পর্যন্ত নেই।  

টুইটারে ভাইরাল হওয়া ভিডিওটি নিয়ে উচ্ছাসের শেষ নেই নেটিজেনদের।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

news24bd.tv/আলী

সম্পর্কিত খবর