ইয়াবাসহ দাঁতভাঙা ইউপি সদস্য গ্রেপ্তার

দীর্ঘদিন ধরে ইয়াবাসহ মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ ছিল কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য জাকির হোসেনের (৫০) বিরুদ্ধে। এর মধ্যেই গতকাল শুক্রবার দুপুরে রৌমারী থেকে নৌকা রিজার্ভ করে ইয়াবা নিয়ে ব্রহ্মপুত্র নদ পাড়ি দিয়ে কুড়িগ্রাম যাচ্ছিলেন জাকির। পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার কাছে এ খবর আগে থেকেই ছিল। ফলে ব্রহ্মপুত্র পাড়ি দিয়ে ঘাটে পৌঁছানোর আগেই ডিবি পুলিশের জালে ধরা পড়েন তিনি। সঙ্গে জব্দ করা হয় ১৯৭টি ইয়াবা।

চিলমারী উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরেরহাট ঘাট থেকে ওই ইউপি সদস্যকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

জাকির হোসেন রৌমারীর দাঁতভাঙা ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সদস্য এবং ইউনিয়ন যুবলীগের সাবেক সহসভাপতি। তার বাড়ি একই ইউনিয়নের জানা গেছে, সীমান্তঘেঁষা চর কাউয়ারচর (বাঘেরহাট) গ্রামে। তার বিরুদ্ধে মাদক চোরাকারবারে নিজের সহযোগীকে গুমসহ হত্যার অভিযোগে মামলা রয়েছে। এ ছাড়া সীমান্তপথে মাদক চোরাচালানসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। ভারতের আসাম হয়ে রৌমারীর ধর্মপুর সীমান্তপথে মাদক চোরাচালানের যে নতুন রুট, তার অন্যতম প্রধান মাদক কারবারি ইউপি সদস্য জাকির হোসেন।

দাঁতভাঙা ইউপির চেয়ারম্যান রেজাউল করিম বলেন, ‘জাকির দীর্ঘদিন ধরে ইয়াবার ব্যবসা করেন। তার মাদক ব্যবসার কথা এলাকার অনেকেই জানে। তার বিরুদ্ধে মাদক চোরাচালান ও হত্যার অভিযোগে মামলাও রয়েছে। ’

ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান বলেন, ‘গ্রেপ্তার জাকির হোসেনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ’

news24bd.tv/আলী