যবিপ্রবি শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় মানববন্ধন, পাল্টা সংবাদ সম্মেলন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগীর পক্ষ। মানববন্ধনকারীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতিকে সালাম না দেওয়ায় ও লুঙ্গি পরে তার সামনে দিয়ে যাওয়ায় শিক্ষার্থী মঞ্জুরুল হাসানকে মারধর করা হয়। এদিকে, মানববন্ধনের পাল্টা কর্মসূচি হিসেবে ছাত্রলীগ সভাপতির পক্ষ একটি সংবাদ সম্মেলন করেছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন পালন করা হয়। এ সময় উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন কার্যালয়ে প্রবেশ করতে গেলে তাকে ঘেরাও করেন মানববন্ধনকারীরা। মারধরের ঘটনার দ্রুত বিচার দাবি করে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ইকরামুল কবীর দ্বীপ উপাচার্যকে স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা দাবিগুলোর মধ্যে রয়েছে- মঞ্জুরুল হাসানের উপর হামলাকারীদের দ্রুত বিচার সম্পন্ন করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে, আগামী তিনদিনের মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কৃত শিক্ষার্থীদের হল থেকে বের করতে হবে, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে প্রত্যেক ফ্লোরের গুরুত্বপূর্ণ জায়গায় সিসি ক্যামেরা স্থাপন করতে হবে।

আরও পড়ুন: আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা প্রতিহত করা হবে: বাহাউদ্দীন নাছিম

এদিকে মানববন্ধনের পরপরই দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনের (টিএসসি) দ্বিতীয় তলায় এক সংবাদ সম্মেলন করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক তানভীর ফয়সালসহ অন্যান্য নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, মঞ্জুরুল হাসানের ঘটনার সাথে সভাপতি সোহেল রানা কোনভাবেই সম্পৃক্ত নন। অন্য কারো সাথে বিরোধে এ ধরনের ঘটনা ঘটতে পারে। ঘটনার তদন্ত করা হচ্ছে ছাত্রলীগের পক্ষ থেকে। কেউ দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে উপাচার্য ড. আনোয়ার হোসেন বলেন, শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তদন্ত করা হচ্ছে। খোঁজ নেওয়া হচ্ছে বহিস্কৃত শিক্ষার্থীদের হলে থাকার বিষয়ে।

news24bd.tv/ab