ঘাস খেতে খেতে গরুটি মারা গেল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে
ঘাস খেতে খেতে গরুটি মারা গেল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে

সংগৃহীত ছবি

ঘাস খেতে খেতে গরুটি মারা গেল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একটি গরু মারা গেছে। রবিবার সকালে তেঁতুলিয়া সদর এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, তেঁতুলিয়া সদর ইউনিয়নের একটি মাঠে বাধা অবস্থায় ঘাস খাচ্ছিলো গরুটি। এমন সময় মাঠের উপর দিয়ে বাঁশের খুটিতে ঝুলানো কভার ছাড়া বিদ্যুতের তার গরুটির উপর পড়লে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই গরুটি মারা যায়।

 

গরুর মালিক স্থানীয় কাজী মকসেদুর রহমান জানান, সিমেন্টের  তৈরি বা শক্ত খুঁটি ব্যবহার না করে সাধারণ বাঁশের খুঁটি দিয়ে অবৈধভাবে সংযোগ টানার কারনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গরুটি মরলো। এখানে মানুষেরও প্রানহানির ঘটনা ঘটতে পারতো।  

স্থানীয় বাসিন্দা আল মুজাহিদ বলেন, এ ধরনের দুর্ঘটনায় এর আগে মানুষ মারা গিয়েছিল; এবার গরু মারা গেল। স্থানীয় বিদ্যুৎ অফিসের লোকজন টাকা খেয়ে অবৈধভাবে বিদ্যুতের লাইন দিচ্ছে আর সে সংযোগ বাঁশের খুঁটিতে করে বাসা বাড়ীতে নেওয়া হয়।  

স্থানীয় বাসিন্দা মোশারফ হোসেন বলেন, পুরো তেঁতুলিয়ায় এরকম অবৈধ লাইন ভুরি ভুরি। অথচ বিদ্যুৎ অফিসের লোকজন ঠুনকো কারণে গ্রাহককে হয়রানি করে। দুই মাসের বিল বকেয়া থাকলে এবং তাদেরকে ঘুষ না দিলে মোবাইল কোর্ট ডেকে জরিমানা আদায়সহ মামলা করে।  

তিনি বলেন, স্থানীয় আবাসিক প্রকৌশলী সত্যজিৎ দেব শর্মার স্বেচ্ছাচারিতা এখন চরমে উঠেছে। তার আচার-আচরণে মানুষ অতিষ্ঠ। তার বিরুদ্ধে যে কোন সময় জনগণ ফুঁসে উঠতে পারে।

এ বিষয়ে তেঁতুলিয়া বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলী সত্যজিৎ দেবশর্মার সাথে কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি।

news24bd.tv/আলী