বিআরটি প্রকল্পের গার্ডার পড়ল প্রাইভেটকারে, শিশুসহ নিহত ৪

সংগৃহীত ছবি

বিআরটি প্রকল্পের গার্ডার পড়ল প্রাইভেটকারে, শিশুসহ নিহত ৪

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পে নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার পড়ে প্রাইভেটকারে থাকা শিশুসহ চারজন নিহত হয়েছে বলে জানা গেছে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।  সোমবার (১৫ আগস্ট) বিকেলে উত্তরা পশ্চিম থানাধীন সেক্টর-৩ ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্যারাডাইস টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, তিনজন স্পট ডেট।

ভেতরে একটি শিশু থাকতে পারে। অন্য দুইজনকে উদ্ধার করে তারা হাসপাতালে পাঠিয়েছেন।  তবে কারটি উদ্ধার করা যাচ্ছে না। তারা জানায়, ৪টা ২০ মিনিটের সময় ক্রেন দিয়ে বক্সগার্ডার উঠানোর সময় ক্রেনটি বাঁকা হয়ে পড়ে যায়।
এসময় ক্রেনে থাকা গার্ডারটি প্রাইভেটকারের উপরে পড়ে গেলে কারটি চ্যাপ্টা হয়ে যায়।  দুর্ঘটনা কবলিত প্রাইভেটকারের রেজিস্টেশন নম্বর ঢাকা মেট্রো-গ-২২-৬০০৮।

নিহতদের এক আত্মীয় কান্নাজড়িত কন্ঠে নিউজ টোয়েন্টিফোরকে জানান, গত শনিবার বিয়ের এক অনুষ্ঠান হয়েছে। প্রাইভেট কারটি আত্মীয়-স্বজনদের নিয়ে বিয়ের অনুষ্ঠান কাওলা থেকে আশুলিয়ায় যাচ্ছিল।  স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর জানান, মুহুর্তের মধ্যে দূর্ঘটনাটি ঘটে গেছে। ওই সময় রাস্তায় সঠিক ট্রাফিক সিগন্যাল ছিলো না। সেটি থাকলে হয়তো এমনটি ঘটতো না।

ঘটনাস্থলে থাকা পুলিশ জানিয়েছে, ক্রেনের চালক ও সহযোগীদের পুলিশ খুঁজে পাচ্ছে না। তারা পালিয়েছেন বলে জানা গেছে।

দুর্ঘটনার একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়েছে খয়েরি রঙের একটি প্রাইভেটকারের ওপর। ভারি গার্ডার মাঝ বরাবর পড়ায়, প্রাইভেটকারটি একদম চ্যাপ্টা হয়ে গেছে। রাস্তায় জমাট রক্ত দেখতে পাওয়া গেছে। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়িটি উদ্ধারে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষকেও দেখা যাচ্ছে।  

বর্তমানে উত্তরা রুটে যাতায়াত বন্ধ রয়েছে।  দুর্ঘটনার পর তীব্র যানজট দেখা দিয়েছে। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।  উদ্ধার কার্যক্রম চালাচ্ছে ফায়ার সার্ভিস।  

news24bd.tv/আজিজ