সিরিজ নিজেদের করে নিল আইরিশরা
সিরিজ নিজেদের করে নিল আইরিশরা

সংগৃহীত ছবি

সিরিজ নিজেদের করে নিল আইরিশরা

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ ক্রিকেটের এবারের আসরে অন্যতম শক্তিশালী দল হিসেবে গণ্য করা হচ্ছে আফগানিস্তানকে। তবে নবীর দলটি এশিয়া কাপে যাচ্ছে হারের গ্লানি নিয়ে। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে হেরে গেছে তারা। সিরিজ নির্ধারণী ম্যাচে আয়ারল্যান্ড জিতেছে ৭ উইকেটে।

আয়ারল্যান্ড-আফগানিস্তান সিরিজের আগের ম্যাচগুলোতেও বৃষ্টি হানা দিয়েছিল। শেষ ম্যাচেও একই অবস্থা। যার ফলে সিরিজ নির্ধারণী ম্যাচ নেমে আসে ৭ ওভারে। সেই ম্যাচে রশিদ খানদের হারাতে স্বাগতিকদের খেলতে হলো মাত্র ৪০ বল।

সিরিজ নির্ধারণী ম্যাচে বুধবার (১৮ আগস্ট) বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। তবে ১৫ ওভার খেলার পর শুরু হয় বৃষ্টি। ততক্ষণে ৫ উইকেট হারিয়ে ৯৫ রান সংগ্রহ সফরকারীদের। এরপর বৃষ্টি না থামলে ডার্কওয়াথ লুইস-স্টার্ন পদ্ধতিতে যেতে হয় আম্পায়ারদের। এই পদ্ধতিতে আইরিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৫৬ রান। যা নিতে হবে ৭ ওভারে।

এই লক্ষ্য তাড়ায় খেলতে নেমে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আয়ারল্যান্ডের। শুরুতেই ভিত গড়ে দিয়ে মুজিব উর রহমানের শিকার হন পল স্টার্লিং (১৬)। আরেক ওপেনার অ্যান্ডি বালবার্নির ব্যাট থেকে আসে ৯ রান। তিনে নেমে লরকান টাকার খেলেন ১৪ রানের ইনিংস। এরপর হ্যারি টেক্টরের ৯ এবং জর্জ ডক্রেলের ৭ রানের ইনিংসে দুই বল বাকি থাকতেই লক্ষ্য ছুঁয়ে ফেলে স্বাগতিকরা।

news24bd.tv/মামুন