শেষ ৫ বলে ২১ রান দিয়ে দলকে ডোবালেন আবুল হাসান 
শেষ ৫ বলে ২১ রান দিয়ে দলকে ডোবালেন আবুল হাসান 

সংগৃহীত ছবি

শেষ ৫ বলে ২১ রান দিয়ে দলকে ডোবালেন আবুল হাসান 

অনলাইন ডেস্ক

বয়স মাত্র ৩০। আবুল হাসান রাজুকে বাংলাদেশ লিজেন্ডস দলে দেখে অনেকের চক্ষুই তাতে চড়কগাছ। রোববার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি২০ টুর্নামেন্টে সেই আবুল হাসানই কাল হলেন বাংলাদেশের জন্য। ম্যাচের শেষ ওভারে মাত্র ৫ বলে ২১ রান দিয়ে বাংলাদেশকে জয় বঞ্চিত করলেন তিনি।

ম্যাচ জিততে শেষ দুই ওভারে ২৬ রান দরকার ছিল অস্ট্রেলিয়া লিজেন্ডসের। ১৯তম ওভারে মোহাম্মদ শরিফ মাত্র ৫ রান খরচ করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। শেষ ওভারের প্রথম বলটি আবুল হোসেন ডটই করেছিলেন। কিন্তু এরপর তার সঙ্গে যা হলো, সেটা তিনি ভুলেই যেতে চাইবেন।

দ্বিতীয় বলে ছক্কা হজমের পর তৃতীয় বলে করলেন নো। ব্রাড হাডিন নিলেন সেই বলে দুই রান। এরপর তৃতীয় বল ডট করলেও শেষ তিন বলে টানা তিনটি চার হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে দারুণ একটি জয় এনে দেন হাডিন। ৩ উইকেট হাতে রেখে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া লিজেন্ডস। ৩৭ বলে ৫৮ রান করে ম্যাচসেরা হয়েছেন হাডিন।

প্রথম দুই ম্যাচ হারের পর ইন্দোরে বাংলাদেশ ছিল জয়ের পথেই। টস হেরে আগে ব্যাট করতে নেমে অলক কাপালি ও নাজমুস সাদাতের ২০ এবং ইলিয়াস সানির অপরাজিত ৩২ রানের সুবাদে ৯ উইকেটে ১৫৮ রানের পুঁজি পায় বাংলাদেশ লিজেন্ডস। শেষদিকে ডলার মাহমুদের ৯ বলের ১৭ রান্র ঝড়ো ক্যামিও এই সংগ্রহ পেতে সাহায্য করে বাংলাদেশকে।

লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারে ক্যামেরুন হোয়াইটকে হারালেও দ্রুতগতিতে রান তুলছিল অস্ট্রেলিয়া। শেন ওয়াটসন এবং ক্যালাম ফারগুসন দ্বিতীয় উইকেট জুটিতে ৭০ রান তোলেন মাত্র ৩৩ বলে। তবে এই জুটি ভাঙতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অসিরা। ৩৫ রান করা ওয়াটসন এবং ২৪ রান করা ফারগুসনকে ফেরান ইলিয়াস সানি।

বাকিরা আসা-যাওয়ার মধ্যে থাকলেও শেষ পর্যন্ত উইকেটে টিকে ছিলেন হাডিন এবং তার বীরত্বেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। ফলে বিফলে যায় সানির অলরাউন্ড নৈপুণ্য। ব্যাট হাতে অপরাজিত ৩২ রানের পাশাপাশি মাত্র ৮ রানে অস্ট্রেলিয়ার চার ব্যাটারকে সাজঘরে ফেরান তিনি।

news24bd.tv/সাব্বির