দিনাজপুর বোর্ডের স্থগিত চার বিষয়ের পরীক্ষার তারিখ ঘোষণা
দিনাজপুর বোর্ডের স্থগিত চার বিষয়ের পরীক্ষার তারিখ ঘোষণা

সংগৃহীত ছবি

দিনাজপুর বোর্ডের স্থগিত চার বিষয়ের পরীক্ষার তারিখ ঘোষণা

অনলাইন ডেস্ক

কুড়িগ্রামে প্রশ্ন ফাঁসের ঘটনায় স্থগিত হওয়া চলতি বছরের এসএসসি পরীক্ষায় চার বিষয়ের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। স্থগিত বিষয়গুলো পরীক্ষা আগামী অক্টোবরের ১০, ১১, ১২ ও ১৩ তারিখে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তশিক্ষা সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে প্রশ্ন ফাঁসের ঘটনায় বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর বোর্ডের গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন পরীক্ষা স্থগিত করা হয়।

প্রশ্ন ফাঁসের মামলায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর নেহাল উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলায় বুধবার প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমান, ইংরেজির শিক্ষক আমিনুর রহমান রাসেল ও ইসলাম শিক্ষার শিক্ষক জোবায়ের ইসলামকে কারাগারে পাঠায় আদালত।  

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় নতুন করে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এখন পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের প্রয়োজনে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

এদিকে প্রশ্ন ফাঁসের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে দিনাজপুর শিক্ষা বোর্ড। কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- কলেজ শাখার পরিদর্শক ফারাজ উদ্দিন তালুকদার। তাকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক হারুন-অর-রশিদ এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শাখার উপপরিদর্শক আকতারুজ্জামান।

news24bd.tv/হারুন