ভারতকে হারালো পাকিস্তান
ভারতকে হারালো পাকিস্তান

সংগৃহীত ছবি

ভারতকে হারালো পাকিস্তান

অনলাইন ডেস্ক

বাবর-রিজওয়ানদের কাছে হেরেই এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিল রোহিত-কোহলিদের ভারত। আজ সিলেটে এশিয়া কাপের ম্যাচে ছিল আরেকটি পাক-ভারত দ্বৈরথ। যেখানে মুখোমুখি হয়েছিল উভয় দেশের নারী ক্রিকেট দল। সেখানে মান্দানা-হেমালতাদের ভারতকে হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে সিদ্রা-নিদা-বিসমাহদের পাকিস্তান।

 

নিদা দারের অনবদ্য ইনিংসে ভারতকে মাঝারি লক্ষ্যের চ্যালেঞ্জ ছোঁড়ে বিসমাহ মারুফের দল। পরে বোলিংয়ে নেমে ভারতের বিশাল ব্যাটিং লাইন আপকে ১২৪ রানে গুড়িয়ে দেন নাশারা-সাদিয়ারা। তাতে তৃতীয়বারের মতো এশিয়ার পরাশক্তি ভারতকে হারানোর গৌরব অর্জন করে পাক নারীরা।

সিলেটের আউটার স্টেডিয়ামের মাঠে শুক্রবার ভারতকে ১৩ রানে হারিয়েছে পাকিস্তান।

ব্যাট হাতে ৫৬ রান ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন নিদা দার।  

টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। দুই ওপেনার মুনীবা আলী ও সিদ্রা আমিনের ২৬ রানের জুটিতে শুরুটা ভালোই হয় বিসমাহ মারুফের দলের। কিন্তু ভারতের সামনে বরাবরই নার্ভাস পাকিস্তান হঠাত করেই যেন খেই হারিয়ে ফেলে।  

১১ রান করে পূজা ভাস্ত্রকারের বলে সিদ্রা আমিন ফিরলে মাত্র ৭ রানের ব্যবধানে আরও ২ উইকেট হারায় পাকিস্তান। এরপর নিদা দারকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক বিসহাম মারুফ। দুজনে মিলে গড়েন ৭৬ রানের জুটি। দ্রুত রান তুলতে থাকা নিদা ফিফটি পেলেও বিসমাহ ফেরেন ৩২ রানে।  

শেষ দিকে আয়শা নাসিম ও আলিয়া রাজের ছোট ছোট অবদানে ১৩৭ রানে থামে পাকিস্তানের ইনিংস। ৩৭ বলে ৫৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন নিদা।  

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ গতিতে আগাচ্ছিলেন দুই ভারতীয় ওপেনার। ১৫ রানে মেঘনাকে ফিরিয়ে তাতে বাধ সাধেন নাশারা সান্ধু। দ্রুত ফেরেন জেমিনাহ রদ্রিগেজ। ভালো শুরু পেয়েও কাজে লাগাতে পারেননি স্মৃতি মান্ধানা। ১৭ রানে ফিরেছেন নাশারার শিকার হয়ে।

৬৫ রানে ৫ উইকেট হারানো ভারতকে কিছুটা আশা দেখিয়েছেন দীপ্তি শর্মা ও অধিনায়ক হারমানপ্রীত কর। ১১ বলে ১৬ রান করে দীপ্তি ফিরলে ভাঙে সে জুটি। হারমানও ফেরেন পরের ওভারে।  নিভু নিভু আশাকে কিছুটা হলেও পরে জাগিয়েছেন রিচা ঘোষ। ৩ ছক্কা ও এক চারে ২৬ রান করে ব্যবধানটা নাগালে এনে ফিরেছেন সাদিয়ার বলে। ১২৪ রানে থামে ভারতের ইনিংস।  
news24bd.tv/আলী