মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি অব্যাহত: বিজিবি প্রধান

মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি অব্যাহত: বিজিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমার সীমান্তে বিজিবি সর্বোচ্চ সতর্কতা অবস্থায় রয়েছে। সেইসাথে মাদক চোরাচালান ও অনুপ্রবেশ রোধে বিজিবির কঠোর নজরদারি অব্যাহত রেখেছে জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ।

সোমবার দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত এলাকা পরিদর্শন শেষে রেজুপাড়া বিজিবি ক্যাম্পে সাংবাদিকদের ব্রিফিং এ তিনি একথা জানান। গত দুই মাস ধরে সীমান্তের ওপারে মিয়ানমারে মিয়ানমার সেনাবাহিনীর সাথে সেদেশের বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মির মধ্যে গোলাগুলি সংঘর্ষ সংঘাত চলে আসছে।

সোমবার সকালেও টানা ৩ ঘণ্টা গোলাগুলির আওয়াজ পাওয়া গেছে সীমান্তে।

সোমবার সীমান্তের এমন অশান্ত পরিস্থিতি পরিদর্শনে যান বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ। এসময় তিনি ঘুমধুম, তুমব্রু কোনারপাড়া, বাইশফাড়ী রেজুপাড়া বিজিবি ক্যাম্প পরিদর্শন করেন এবং বিজিবি সৈনিকদের সাথে কথা বলেন।

মেজর সাকিল জানান, সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি ও গোলাগুলির বিষয়টি মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়।

এরপরও বিজিবি সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। মিয়ানমারের সাথে বাংলাদেশের নির্মাণাধীন সীমান্ত সড়কের কাজ শীঘ্রই শুরু করা হবে বলেও জানান তিনি।

গত ২ মাস ধরে বাংলাদেশ মিয়ানমার সীমান্তে মিয়ানমার বাংলাদেশ সীমান্তের মিয়ানমার অংশে রাখাইনে স্বাধীনতাকামী আরকান আর্মি ও মিয়ানমার সেনাবাহিনীর মধ্যে তীব্র লড়াই চলছে। এরমধ্যে বাংলাদেশ সীমান্তে মাইন বিস্ফোরণ ও মর্টার শেলে ২ রোহিঙ্গা নাগরিক নিহত ছাড়াও বেশ কয়েকটি মর্টার শেল বাংলাদেশের অভ্যন্তরে পড়েছে। যেগুলোর তীব্র প্রতিবাদও জানিয়েছে বাংলাদেশ।

news24bd.tv/FA