জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ১৬৪
জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ১৬৪

সংগৃহীত ছবি

জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ১৬৪

অনলাইন ডেস্ক

বাংলাওয়াশ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ফাইনালে নির্ধারিত ২০ ওভাবে ৭ ইউকেট হারিয়ে ১৬৩ রান করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ফাইনালে অধিনায়কের মতোই ব্যাট করেছেন উইলিয়ামসন। তিনি ৩৮ বল মোকাবেলায় ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। ফলে পাকিস্তানকে ১৬৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ড।

জয়ের জন্য পাকিস্তান ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তান কোনো উইকেট না হারিয়ে ৩ ওভারে ২১ রান তুলেছে। অধিনায়ক বাবর ১০ ও রিজওয়ান ১২ রানে ব্যাটিং করছেন।

এর আগে কেনে উইলিয়ামসন ছাড়া নিউজিল্যান্ডের অন্য কোনো ব্যাটার বড় ইনিংস খেলতে পারেননি। যার ফলে সংগ্রহটা খুব বেশি বড় হয়নি।

দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান এসেছে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে স্বাগতিক কিউইরা।


ফাইনাল হিসেবে নিউজিল্যান্ডের স্কোরটা খুব বেশি বড় হলো না। শেষ ৫ ওভারে তো রানই তুলতে পারেনি বলতে গেলে। উল্টো এ সময়ে এসে একের পর এক উইকেট হারিয়েছে উইলিয়ামসনরা। বরং, বলা যায় শেষ ৫ ওভারেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সক্ষম হয় পাকিস্তানি বোলাররা। এ সময় ৪ উইকেট হারিয়ে ৩৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

প্রথম ১০ ওভার শেষে নিউজিল্যান্ডের রান ছিল ২ উইকেট হারিয়ে ৮৩। শেষ ১০ ওভারে রান উঠলো আরও ৫ উইকেট হারিয়ে ৮০। তুলনামূলকভাবে অনেক কমই।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই পাকিস্তানি পেসার নাসিম শাহকে তিনটি বাউন্ডারি মারলেন নিউজিল্যান্ড ওপেনার ফিন অ্যালেন।

কিন্তু তিন বাউন্ডারি হজম করে দমে গেলেন না নাসিম শাহ। উল্টো ভিন্ন কৌশলে বল করেই উইকেট তুলে নিলেন প্রথম ওভারে। অফসাইডের বাইরে লেন্থ বল করলেন নাসিম। পেছনের পায়ে ভর করে জায়গা বের করে খেলতে চাইলেন অ্যালেন। কিন্তু এক্সট্রা কভারে দিলেন ক্যাচ তুলে। মোহাম্মদ নওয়াজের জন্য ক্যাচটা খুব কঠিন ছিল না।

news24bd.tv/হারুন