বিদ্যুৎ নিয়ে শঙ্কা কেটে গেছে: নসরুল হামিদ
বিদ্যুৎ নিয়ে শঙ্কা কেটে গেছে: নসরুল হামিদ

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ নিয়ে শঙ্কা কেটে গেছে: নসরুল হামিদ

অনলাইন ডেস্ক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘বিদ্যুৎ নিয়ে যে শঙ্কা ছিল, তা কেটে গেছে; এখন আর কোনো শঙ্কা নেই। ’

রোববার (৪ ডিসেম্বর) রাজধানীর হোটেল ওয়েস্টিনে উত্তরবঙ্গে বিদ্যুৎ সরবরাহকারী কোম্পানি নেসকো আয়োজিত বিতরণ খাতে চ্যালেঞ্জ বিষয়ক সেমিনারে তিনি এ কথা বলেন।  

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘বিদ্যুতের গ্রাহক সেবায় এখন আমরা ভালো আছি। আগামী বছরগুলোতে গ্রাহকদের আরও ভালো এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে পারবো।

সেমিনারে আগামী বছরগুলোতে ভালো ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে পারার আশা প্রকাশ করেন তিনি।

বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে বাংলাদেশ এখনও পিছিয়ে রয়েছে মন্তব্য করে নসরুল হামিদ বলেন, ‘আমাদের এক্ষেত্রে অনেক কাজ করতে হবে।
আদানি ও রূপপুরের বিদ্যুতে উত্তরবঙ্গে ব্যাপক পরিবর্তন আসবে। ’

প্রতিমন্ত্রী বলেন, ‘এখানে দুটি বিষয় উঠে এসেছে।

একটি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ। অন্যটি হচ্ছে বকেয়া বিল। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে হলে পাওয়ার গ্রিড কোম্পানির  (পিজিসিবি)  কাজে আরও জোর দিতে হবে। অন্যদিকে বিল আদায় শতভাগ করতে হলে প্রি পেইড মিটারে যেতেই হবে। নেসকো যে পরিকল্পনা করেছে তাতে আগামী বছরই প্রি প্রেইডে যেতে পারবে বলে আশা করছি।

‘গ্রাহক সেবা বাড়াতে প্রযুক্তির সহায়তা নেওয়া উচিত। কোম্পানিগুলো শুধু পরিকল্পনা করলেই হবে না, টাইমলাইন নির্ধারণ করতে হবে। সে টাইমলাইন ধরে কাজ হচ্ছে কি না তাও মনিটরিং করাটা জরুরি। ’

news24bd.tv/ইস্রাফিল