বিজয় দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প ও শিক্ষাবৃত্তি প্রদান 

সংগৃহীত ছবি

বিজয় দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প ও শিক্ষাবৃত্তি প্রদান 

মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করলো ইনসাফ বারাকাহ হাসপাতাল। শুক্রবার দিনব্যাপী ১৮জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা দেন। এ উপলক্ষ্যে ছিলো বিনামূল্যে ডায়াবেটিক ও ব্লাড প্রেসার চেক-আপ। শেষে বারাকাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে তিনটি হাসপাতালের জনশক্তির সন্তানদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

দেশের বিভিন্ন এলাকা থেকে আগত ৩৫০ জন সাধারণ মানুষ ও রোগীরা মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যসেবা গ্রহণ করেন বলে জানা গেছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনের সাবেক বিচারপতি ও বারাকাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মাদ আবদুর রউফ। দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন করেন ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম।  
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন, জেনারেল ম্যানেজার মোজাফ্ফর হোসেন খান মজলিস, সহকারী জেনারেল ম্যানেজার মো. হাফিজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ, সহকারী ব্যববস্থাপক (বিপণন ও মিডিয়া) এইচএম দুলাল প্রমুখ।

মেডিকেল ক্যাম্পের হাসপাতালের বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকরা চেম্বারে বিনামূল্যে রোগী দেখেন। এছাড়া বিশেষ প্যাকেজ ৫টি পরীক্ষা (সিবিসি, ইউরিন আর/ই, আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন ও হোল অ্যাবডোমেন আল্টাসনোগ্রাম) ১২০০ টাকায় করা হয়। প্রয়োজনীয় অন্যান্য পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ছাড় (সিটি স্ক্যানসহ) দেওয়া হয়। ডেন্টাল চেক-আপ ফ্রি করা হয এবং দাঁতের অন্য চিকিৎসায় ৫০% ছাড় (ম্যাটেরিয়ালস ছাড়া) দেয়া হয়। বিজয় দিবস উপলক্ষে বিশেষজ্ঞ সার্জন দ্বারা ৫ জন হতদরিদ্র পরিবারের শিশুর সুন্নাতে খৎনা (মুসলমানী) ফ্রি করা হবে। এছাড়াও অন্যান্যদের জন্য ৫ হাজার টাকায় সুন্নাতে খৎনা করানো হবে (মেডিসিন ও পরীক্ষা নিরীক্ষা ছাড়া)।  

বারাকাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মাদ আবদুর রউফ বলেন, সমাজের সর্বস্তরের মানুষকে স্বাস্থ্য সেবার আওতায়ে আনতে বেসরকারী উদ্দ্যোগ দরকার। আমাদের জনশক্তির সন্তানদের জীবন মান উন্নয়নের জন্য বারাকাহ ফাউন্ডেশন থেকে প্রতি বছর শিক্ষাবৃত্তি প্রদান করে থাকি।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইনলাম বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা সাধারণ মানুষের জন্য বিভিন্ন দিবসে এ ধরণের ক্যাম্পের আয়োজন করে থাকি। এবারও মহান বিজয় দিবস উপলক্ষে ক্যাম্পের আয়োজন করেছি।
 

এই রকম আরও টপিক