জয় দিয়ে ফেডারেশন কাপ শুরু শেখ জামালের

সংগৃহীত ছবি

জয় দিয়ে ফেডারেশন কাপ শুরু শেখ জামালের

অনলাইন ডেস্ক

প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে হোঁচট খেলেও জয় দিয়েই ফেডারেশন কাপ শুরু করলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আজ মঙ্গলবার উত্তরা আজমপুর ফুটবল ক্লাবকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ধানমণ্ডির ক্লাবটি। দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। মোহামেডান প্রিমিয়ার লিগও শুরু করেছিল জয় দিয়ে।

আজ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে মোহামেডান হারিয়েছে ১-০ গোলে।

মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ট ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই পেনাল্টি পায় শেখ জামাল। ম্যাচের প্রথম মিনিটেই ডি বক্সে ফাউলের শিকার হন শেখ জামালের হৃদয়। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি ওতাবেক। পুরো ম্যাচেই নিজেদের আধিপত্য বজায় রেখে খেলেছে শেখ জামাল। প্রথম মিনিটেই গোলে খেয়ে পিছিয়ে পরা আজমপুর গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে। তবে প্রথমার্ধে তেমন উল্লেখযোগ্য কোনও সুযোগ তৈরি করতে পারেনি তারা। উল্টো শেখ জামালই বার কঠিন পরীক্ষা নিয়েছে আজমপুরের রক্ষণের। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় শেখ জামাল।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় শেখ জামাল। গোল শোধ করে সমতায় ফিরতে ব্যস্ত হয়ে ওঠে আজমপুরও। তবে ৪৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আজমপুরের গোলরক্ষক মো. রাজিবকে। শেখ জামালের আক্রমণ প্রতিহত করতে গিয়ে বক্সের বাইরে এসে হাত দিয়ে বল ধরেন রাজিব। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে তাকে। একের পর এক আক্রমণ করলেও গোলের ব্যবধান বাড়ছিল না শেখ জামালের। ম্যাচের ৭৬ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন কৌশিক। ওতাবেকের ফ্রিক থেকে হেড করলে তা ফিরিয়ে দেন গোলরক্ষক। রিবাউন্ড বলে শট করে গোল করেন কৌশিক। তিন মিনিটের ব্যবধানে আরেকটি গোল পায় শেখ জামাল। ৭৮ মিনিটে মান্নাফ রাব্বীর গোলে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এদিকে, প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের ম্যাচে একটি গোল করেছিলেন অধিনায়ক সোলেমান দিয়াবাতে। আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মালির এই ফরোয়ার্ডের একমাত্র গোলেই ফেডারেশন কাপে নিজেদের যাত্রা শুরু করলো সাবেক চ্যাম্পিয়নরা। ৭৫ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন তিনি।

news24bd.tv/সাব্বির