টানা চার জয় বসুন্ধরা কিংসের

টানা চার জয় বসুন্ধরা কিংসের

টানা চার জয় বসুন্ধরা কিংসের

অনলাইন ডেস্ক

এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে বসুন্ধরা কিংস। আজ গোপালগঞ্জে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে অস্কার ব্রুজোনের দল। জোড়া গোল করেছেন দরিয়েলতন গোমেজ। অন্য গোলটি রবসন রোবিনহোর।

আগের তিন ম্যাচ কিংস সহজে জিতলেও আজ প্রথম গোল পেতে ঘাম ঝরেছে। শুরু থেকেই প্রতিরোধ গড়ে শেখ জামাল। প্রথমার্ধে রক্ষণ আগলে রেখে কিংসকে সেভাবে সুযোগ দেয়নি। কিন্তু রোবিনহো-দরিয়েলতনরা চেষ্টা অব্যাহত রাখে।

তাতে ৭৯ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে প্রথম গোল পেতে। এরপর আক্রমণে ঝড় তুলে পেয়ে যায় আরো দুই গোল। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। ৩ পয়েন্ট নিয়ে আটে নেমে গেছে শেখ জামাল।

শুরুতে কোনো দলই সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি। ৩৩ মিনিটে সুযোগ আসে কিংসের সামনে। রোবিনহোর দারুণ ব্যাক হিলে মিগেলকে পাস বাড়িয়ে বক্সে ঢুকে যান। মিগেল অবশ্য নিজেই চেষ্টা করেন, কিন্তু তার শট অনেকটা লাফিয়ে ওঠা গোলরক্ষক প্রীতমকে পেরিয়ে অল্পে ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়।

প্রথমার্ধের শেষদিকে শেখ জামালের রক্ষণে প্রচণ্ড চাপ দেয় কিংস, কিন্তু গোল থেকে যায় অধরাই। সাদউদ্দিনের পাস দরিয়েলতনের শট আটকালেও বিপদমুক্ত করতে পারেননি প্রীতম। বল চলে যায় রাকিবের পায়ে, তালগোল পাকিয়ে তিনিও নিতে পারেননি শট, এরপর মিগেলের শটও আটকে যায় ডিফেন্ডারদের গায়ে লেগে।

মধ্যবিরতি থেকে ফিরে চাপ অব্যাহত রাখে কিংস। ৫৮ মিনিটে প্রীতমের দৃঢ়তায় রক্ষা পায় শেখ জামাল। রবসন রোবিনহোর ফ্রিকে বল পেয়ে যান দরিয়েলতন, এই ব্রাজিলিয়ানের শট এগিয়ে এসে পা দিয়ে আটকান শেখ জামালের গোলরক্ষক। অবশেষে ৭৯ মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। রাকিব হোসেনের ক্রসে হেডে বল জালে পাঠান দরিয়েলতন গোমেজ। যোগ করা দ্বিতীয় মিনিটে আবারও জাল খুঁজে নেন দরিয়েলতন। মিগেল ফিগেইরার দারুণ পাস থেকে নিখুঁত ফিনিশিং করেন দরিয়েলতন। লিগে এটি তাঁর সপ্তম গোল। আর শেষ মিনিটে রবসন রোবিনহোর ফ্রিকিক জালে জড়ালে বড় জয় নিশ্চিত হয় কিংসের।

দিনের অন্য ম্যাচে রাজশাহীতে ফর্টিস এফসির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রহমতগঞ্জ। ২২ মিনিটে জাসুর জুমায়েভের গোলে এগিয়ে যায় ফর্টিস। ৩১ মিনিটে দাওদা সিসের গোলে সমতায় ফেরে রহমতগঞ্জ। ৭২ মিনিটে সফল স্পট কিকে রহমতগঞ্জের ব্যবধান বাড়ান আর্নেস্ট বোয়াটেং। তবে ১০ মিনিট পর পেনাল্টি পায় ফর্টিস। স্পট কিকে বল জালে পাঠিয়ে ফর্টিসের হার এড়ান ওমর বাবু। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রহমতগঞ্জ এবং সমান পয়েন্ট নিয়ে সাতে ফর্টিস।  
news24bd.tv/aa