শেষ দিনও জমজমাট আবাসন মেলা

সংগৃহীত ছবি

শেষ দিনও জমজমাট আবাসন মেলা

অনলাইন ডেস্ক

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত পাঁচ দিনব্যাপী আবাসন মেলা আজ শেষ হচ্ছে। শেষ দিনে এসেও জমজমাট দেখা গেছে মেলা প্রাঙ্গণ।  

বিগত বছরগুলোর মতো এবারের মেলায়ও ক্রেতাদের ভালো সাড়া পেয়েছেন বলে জানিয়েছেন মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। তবে, নির্মাণ সামগ্রীর দাম বাড়ায় দিন দিন বাড়ছে ফ্ল্যাট, প্লটের দাম- এমনটা জানিয়েছেন মেলায় আসা দর্শনার্থীরা।

তবে একই ছাদের নিচে জমি, ফ্ল্যাট, বিল্ডিং নির্মাণ সামগ্রী, গৃহঋণ প্রদানকারী প্রতিষ্ঠান থাকায় সন্তোষ প্রকাশ করেন তারা।  

এবারের মেলায় ছাড় আর উপহার ছিল চোখে পড়ার মতো। গ্রাহকদেরও সাড়া মিলছে আগের চেয়ে বেশি। একই স্থানে সব আবাসন কোম্পানির প্রকল্প দেখার সুযোগ থাকায় ক্রেতারা স্বাচ্ছন্দ্যে পছন্দের ফ্ল্যাট খুঁজে নিতে পারছেন।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) কথা হয় ব্যাংক কর্মকর্তা হাসান শরিফের সঙ্গে। তিনি জানান, এর আগে দুবার মেলায় এসেছেন। তবে এবার স্ত্রী ও সন্তানকে নিয়ে এসেছেন মেলায়।

শরিফ বলেন, আমি দুটি কোম্পানির ফ্ল্যাট দেখেছি, পছন্দও হয়েছে। আজ শেষদিনে পরিবার নিয়ে এসেছি। তাদের পছন্দই আমার পছন্দ। আজ বুকিং দিয়ে যাব।

রাজধানীর বসিলা থেকে মেলায় এসেছেন মিতা রয়। তিনি বলেন, শুনেছি এবারের মেলায় ভালো মানের ফ্ল্যাট এসেছে দামও বেশ কম। এছাড়া দুদিন বাদে মেট্রোরেল উদ্বোধন হতে যাচ্ছে। বসিলা থেকে অফিসে আসতে বাড়তি ঝামেলা (সড়কের যানজট) পোহাতে হয়। তাই মনে করেছি মিরপুর কিংবা উত্তরায় ফ্ল্যাট কিনবো। আগামীতে যাতে মেট্রোরেলের সুফল পাওয়া যায়।

বিক্রেতারা বলছেন, বছরের এ সময়টা ফ্ল্যাট বা অ্যাপার্টমেন্ট কেনার উপযুক্ত সময়। কারণ মেলায় যাচাই-বাছাই করে নানা প্রকল্প দেখে বুকিং দেওয়া যায়। পছন্দ না হলে অন্য কোনো প্রকল্প দেখে নেওয়া যায়।

আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের সহ-সভাপতি (প্রথম) কামাল মাহমুদ বলেন, মেলায় ছোট-মাঝারি আকারের ক্রেতা বেশি। আবাসন খাতের কোম্পানিগুলোও ক্রেতার চাহিদার কথা বিবেচনায় নিয়ে সব ধরনের ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট ও প্লট নিয়ে এসেছে। তুলনামূলক দামও এবার কম।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত বুধবার (২১ ডিসেম্বর) শুরু হয় এ মেলা।  

news24bd.tv/ইস্রাফিল