এডিবি’র সঙ্গে ৬২৮.২৯ মিলিয়ন ডলারের ঋণচুক্তি 

সংগৃহীত ছবি

এডিবি’র সঙ্গে ৬২৮.২৯ মিলিয়ন ডলারের ঋণচুক্তি 

উন্নয়ন, নগর পরিবহন ও জলবায়ু সহনহশীলতা প্রকল্প বাস্তবায়নের জন্য এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) ও  সরকার সোমবার (২৬ ডিসেম্বর) ৬২৮.২৯ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি স্বাক্ষর করেছে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব শরিফা খান এবং বাংলাদেশ এডিবি’র আবাসিক মিশন, এডিবির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর ও অফিসার ইনচার্জ জিয়াংবো নিং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এডিবি ‘থার্ড পাবলিক-প্রাইভেট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফ্যাসিলিটি-২’ এর জন্য ২৭৮.২৯ মিলিয়ন ডলার, ‘গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্ট (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট)’-এর জন্য অতিরিক্ত ১০০ মিলিয়ন ডলার ও ‘কোস্টাল টাউনস ক্লাইমেট রেসিলিয়েন্স প্রজেক্ট’ এর জন্য ২৫০ মিলিয়ন ডলার ঋণ  ও অনুদান দেবে।

ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল) এর নির্বাহী পরিচালক ও প্রধাান নির্বাহী কর্মকর্তা আলমগীর মোরশেদ, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মুহাম্মদ ফেরদৌস, মনোনীত পৌরসভার মনোনীত প্রতিনিধি এবং বাংলাদেশ আবাসিক মিশন, এডিবির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর ও অফিসার ইনচার্জ জিয়াংবো নিং নিজ নিজ প্রকল্প চুক্তিতে স্বাক্ষর করেন।

news24bd.tv/ইস্রাফিল