উৎসব মুখর পরিবেশে ভোট হচ্ছে: আ.লীগ প্রার্থী

উৎসব মুখর পরিবেশে ভোট হচ্ছে: আ.লীগ প্রার্থী

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোট হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় কেন্দ্রে ভোট দিতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

ডালিয়া বলেন, ‘জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। রংপুরের মানুষ আর ভুল করবে না।

জনগণের মার্কা নৌকা মার্কা, সরকারর মার্কা নৌকা মার্কা, উন্নয়নের মার্কা নৌকা মার্কা। ’ 

এদিকে নির্বাচনে ইভিএমে ত্রুটির কারণে ভোট দিতে পারেননি বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, ‘ভোট দিতে গিয়ে দেখি ইভিএম মেশিন হ্যাং হয়েছে। কাজ করছে না।

এভাবে ইভিএম মেশিন ডিস্টার্ব করলে ভোট প্রদান বিলম্বিত হবে। ভোট প্রশ্নবিদ্ধ হবে। আমরা বারবার কিন্তু এই কথাটা নির্বাচন কমিশনকে বলেছি, যেন মেশিনগুলো ত্রুটিযুক্ত না থাকে। ’ 

মোস্তাফিজার রহমান বলেন, ‘আমার যে বুথ সেখানে হ্যাং হয়ে আছে। এখন টেকনিশিয়ান ডাকছে। আমি একজন প্রার্থী, ইভিএম ঠিক হবে তারপর আমার ভোট দিতে হবে। এভাবে চলতে থাকলে ইভিএমের প্রতি বিরোধীদলসহ অন্যদেরর যে অনাস্থা বা অভিযোগ উঠছে, তা আরও বেশি যৌক্তিকতা পাবে। ’

এর আগে সকাল সাড়ে ৮টা থেকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। অধিকাংশ ভোট কেন্দ্রে ভোটাদের লম্বা লাইন লক্ষ করা যাচ্ছে। তবে কিছু কিছু কেন্দ্রে ইভিএমে জটিলতার অভিযোগ পাওয়া যাচ্ছে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরসহ মোট প্রার্থী ২৫১ জন। এদের মধ্যে ৯ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া ১১টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৮ জন ও সাধারণ কাউন্সিলর প্রার্থী ১৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা (বর্তমান মেয়র), আওয়ামী লীগের বিদ্রোহী লতিফুর রহমান মিলন (দল থেকে বহিষ্কৃত), ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, জাসদের শফিউর রহমান, জাকের পার্টির আশরাফুল ইসলাম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান, খেলাফতে মজলিসের তৌহিদুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি।

এই নির্বাচনে মোট ভোটার চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ বাকি দুই লাখ ১৪ হাজার ৪৬৯ জন নারী ভোটার। ভোট কেন্দ্রের সংখ্যা ২২৯টি। মোট ওয়ার্ড ৩৩টি। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভোট চলবে। সব কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

রংপুর সিটি করপোরেশন গঠনের পর ২০১২ সালে প্রথম নির্বাচন হয়। এই সিটির প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন শরফুদ্দিন আহমেদ ঝন্টু। ২০১৭ সালে দ্বিতীয় নির্বাচনে মোস্তাফিজার রহমান মোস্তফা দ্বিতীয় মেয়র নির্বাচিত হন। এবার এই সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচন হচ্ছে।
news24bd.tv/ইস্রাফিল