জাতীয় দলের তিন ক্রিকেটার নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল ঘোষণা 

সংগৃহীত ছবি

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

জাতীয় দলের তিন ক্রিকেটার নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল ঘোষণা 

অনলাইন ডেস্ক

আগামী বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ। জানুয়ারিতে বসতে যাওয়া এই বিশ্ব আসরকে সামনে রেখে আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। বয়সভিত্তিক আসরের দলে জায়গা পেয়েছেন জাতীয় দলের তিন ক্রিকেটার। টুর্নামেন্টে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে থাকছেন দিশা বিশ্বাস।

জাতীয় দলের হয়ে অভিষেক হওয়া লেগ স্পিনার রাবেয়া খান, উইকেটরক্ষক ব্যাটার দিলারা আক্তার ও অলরাউন্ডার মারুফা আক্তার রয়েছেন বিশ্বকাপ দলে। তিন জনেরই অভিষেক হয়েছে বাংলাদেশ নারী দলের সর্বশেষ নিউজিল্যান্ড সফরে।

বৃহস্পতিবার আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে দল ঘোষণা করেছে বিসিবি। বয়সভিত্তিক দল নিয়ে বিশ্বকাপে ভালো করার ব্যাপারে বেশ আশাবাদী নির্বাচক মঞ্জুরুল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘দুই বছর ধরেই একসঙ্গে আছে, এমন একটি দলকেই নির্বাচন করেছি আমরা। ফলে দলীয় সমঝোতা ও সংহতি দারুণ। ’

দলের প্রস্তুতি নিয়েও বেশ সন্তুষ্ট মঞ্জুরুল, ‘অধিনায়ক দিশা বিশ্বাস, রাবেয়া, মারুফা আক্তার ও দিলারা আক্তার নিউজিল্যান্ডে সিনিয়র দলের হয়ে সফর করেছে, তিনজন তো আন্তর্জাতিক ম্যাচও খেলে ফেলেছে। মালয়েশিয়া জাতীয় দলের সঙ্গে আমাদের অনূর্ধ্ব-১৯ দল পাঁচটি ম্যাচ খেলে সবকটিতেই জিতেছে। প্রথমবারের মতো মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এ দল অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে আত্মবিশ্বাসী আমি। ’

ঢাকা থেকে আগামী ১ জানুয়ারি জোহানেসবার্গের উদ্দেশে দেশ ছাড়বে অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বকাপের ক্যাম্পে ঢোকার আগে নিজেদের উদ্যোগে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র। টুর্নামেন্টে বাংলাদেশ দলের প্রথম ম্যাচ ১৪ জানুয়ারি, অস্ট্রেলিয়ার বিপক্ষে।

আগামী বছরের ১৩ জানুয়ারি থেকে পচেফস্ট্রুম ও বেনোনির চারটি ভেন্যুতে শুরু হবে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।  

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের দল
দিশা বিশ্বাস (অধিনায়ক), স্বর্ণা আক্তার, রাবেয়া খান, মারুফা আক্তার, দিলারা আক্তার, মিষ্টি রানী, রিয়া আক্তার, সুমাইয়া আক্তার, আফিয়া হুমাইরা, উন্নতি আক্তার, দীপা খাতুন, লেকি চাকমা, আশরাফি ইয়াসমিন, জান্নাতুল মাওয়া, মোছাম্মৎ ইভা।

স্ট্যান্ডবাই: সুবর্ণা কর্মকার, নিশিতা আক্তার, রাবেয়া খাতুন, জুয়াইরিয়া ফেরদৌস।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর