নেপালে বিধ্বস্ত বিমান থেকে আরও ২ মরদেহ উদ্ধার

সংগৃহীত ছবি

নেপালে বিধ্বস্ত বিমান থেকে আরও ২ মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

নেপালে বিধ্বস্ত হওয়া বিমান থেকে আরও ২ মরদেহ উদ্ধার করেছে উদ্ধারকারীরা। সোমবার স্থানীয় পুলিশের  বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে  এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল।  

সোমবার সন্ধ্যায় মরদেহ দুটি উদ্ধার করা হয়। এ নিয়ে বিমানে থাকা ৭২ আরোহীর মধ্যে ৭০ জনের মরদেহ উদ্ধার করা হলো।

নেপালে গত ৩০ বছরে সবচেয়ে প্রাণঘাতী এ দুর্ঘটনায় এখনো দুইজন নিখোঁজ রয়েছেন।

গতকাল কাসকি জেলার সহকারী প্রধান কর্মকর্তা অনিল কুমার শাহি বলেন, শনাক্ত হওয়া মরদেহগুলো ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এরপর স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। আর পরিচয় শনাক্ত না হওয়া এবং বিদেশী নাগরিকদের মরদেহগুলো কাঠমান্ডু পাঠানো হবে।

 

সোমবার সকালে বিধ্বস্ত বিমানের ককপিট ভয়েস রেকর্ডার এবং ফ্লাইট ডেটা রেকর্ডার উদ্ধার করা হয়। দুর্ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পর সকালে এই ব্ল্যাক বক্সটি উদ্ধার করা হয়। দুর্ঘটনার কারণ জানতে ব্ল্যাকবক্সে রেকর্ডকৃত ফ্লাইটের তথ্য এবং পাইলটদের ভয়েস শোনা যাবে। এর মাধ্যমে ঠিক কি কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তার জানা সহজ হবে তদন্তকারীদের।  

এর আগে রোববার নেপালের পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনের একটি বিমান বিধ্বস্ত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় কম উচ্চতায় ওড়ার সময় বামদিকে কাত হয়ে যায় বিমানটি। পরে পোখরা বিমানবন্দরের পাশেই সেতি নদীর পাড়ে বিধ্বস্ত হয় বিমানটি।

বিধ্বস্ত হওয়ার পরপরই বিমানে আগুন ধরে যায়। সে আগুনে ব্যহত হয়েছে উদ্ধারকাজ এবং বেড়েছে হতাহতের সংখ্যা। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে উদ্ধারকাজে ছুটে আসে গ্রামবাসী। তবে তীব্র আগুনে কাউকে জীবিত উদ্ধার করতে পারেননি তারা। পরে উদ্ধারকাজে আসে সেনাবাহিনী। সেদিনই ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। দুর্ঘটনার সময় বিমানটিতে পাঁচ ভারতীয়সহ ১৫ জন বিদেশি নাগরিক ছিলেন।  

news24bd.tv/আজিজ