পদত্যাগ নিয়ে কোনো অনুশোচনা নেই জেসিন্ডার

সংগৃহীত ছবি

পদত্যাগ নিয়ে কোনো অনুশোচনা নেই জেসিন্ডার

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর পদ থেকে হঠাৎ পদত্যাগের ঘোষণা দিলেও জেসিন্ডা আরডার্নের এ নিয়ে কোনো অনুশোচনা নেই। আজ শুক্রবার নেপিয়ার  বিমানবন্দরের বাইরে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পদত্যাগ ঘোষণার একদিন পর নেপিয়ারে সাংবাদিকদের জেসিন্ডা আরডার্ন বলেন, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে পদত্যাগের পরিকল্পনা নিয়ে কোনো অনুশোচনা নেই। দীর্ঘ সময়ের মধ্যে প্রথমবার ভালোভাবে ঘুমাতে পেরেছি।

তিনি আরও জানান, নারী-বিদ্বেষের কোনো অভিজ্ঞতা থেকে তিনি পদত্যাগের এই সিদ্ধান্ত নেননি। জেসিন্ডা বলেন, নারী যারা নেতৃত্বে রয়েছেন এবং যে মেয়েদের ভবিষ্যতে নেতৃত্বের জন্য বিবেচনা করা হচ্ছে, তাদের প্রতি আমার বার্তা রয়েছে, আপনার পরিবার থাকতে পারে এবং সেখানে এসব ভূমিকায় আপনি থাকুন। নিজস্ব ধরনে আপনি নেতৃত্ব দিতে পারেন।

উল্লেখ্য, ২০১৭ সালে মাত্র ৩৭ বছর বয়সে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার মধ্যদিয়ে বিশ্বের সর্বকনিষ্ঠ নারী সরকারপ্রধান হয়েছিলেন জেসিন্ডা আরডার্ন।

এর এক বছর পর তিনি দ্বিতীয় বিশ্বনেতা হন যিনি অফিসে থাকাকালীন সন্তান জন্ম দেন।

আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেবেন জেসিন্ডা। এর আগে, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেশকে নেতৃত্ব দেয়ার জন্য এখন আর যথেষ্ট ‘সক্ষমতা’ নেই উল্লেখ করে আগামী মাসে পদত্যাগ করার কথা জানান তিনি।

news24bd.tv/আজিজ