বিয়ে করলেন জেসিন্ডা আরডার্ন

নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন তাঁর দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডকে বিয়ে করেছেন। ছবি: সংগৃহীত

বিয়ে করলেন জেসিন্ডা আরডার্ন

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন তাঁর দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডকে বিয়ে করেছেন। গতকাল শনিবার (১৩ জানুয়ারি) দেশের দুই বড় দ্বীপের একটি নর্থ আইল্যান্ডে ঘরোয়া অনুষ্ঠানে অল্প কিছু অতিথির উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তিনি।

অবশ্য আরও অনেক আগেই গাঁটছড়া বাঁধার কথা ছিল জেসিন্ডা ও গেফোর্ডের। দীর্ঘ সময়ের সম্পর্কের পর ২০১৯ সালের মে মাসে বাগদান হয় তাঁদের।

২০২২ সালের শুরুর দিকে বিয়ের কথা থাকলেও করোনাভাইরাস মহামারি এতে বাদ সাধে। বাধ্য হয়ে বিয়ে পিছিয়ে দেন নিউজিল্যান্ডের তৎকালীন প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। ২০১৭ থেকে গত বছরের জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

বিবিসি বলছে, এই দম্পতি এক দশক ধরে একসাথে বসবাস করে আসছেন এবং নেভ নামে পাঁচ বছর বয়সী এক কন্যাও রয়েছে তাদের।

সাবেক এই প্রধানমন্ত্রী বিয়েতে তার ঘনিষ্ঠ বন্ধু ডিজাইনার জুলিয়েট হোগানের হাতির দাঁতের মিশ্রণে তৈরি করা বিশেষ এক পোশাক পরেছিলেন।

৪৩ বছর বয়সী আরডার্ন পাঁচ বছরেরও বেশি সময় ধরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। গত বছরের জানুয়ারিতে দেশটির প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন। ২০১৯ সালে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ভয়াবহ প্রাণঘাতী বন্দুক হামলার পর এই ঘটনা বিশেষভাবে সামলে বিশ্বজুড়ে নেতৃত্বের প্রশংসা কুড়িয়েছিলেন তিনি।

জেসিন্ডা আরডার্ন পদ ছাড়ার পর গত ছয় মাসে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে তিনটি ফেলোশিপ করেছেন। পার্লামেন্টে তার শেষ বক্তৃতায় নিউজিল্যান্ডের টেলিভিশন উপস্থাপক গেফোর্ডকে বলেছিলেন, ‘চলো আমরা অবশেষে বিয়েটা করে ফেলি। ’

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক