কুমিল্লায় বিনামূল্যে চোখের চিকিৎসা পেলেন ২২ শতাধিক মানুষ

সংগৃহীত ছবি

কুমিল্লায় বিনামূল্যে চোখের চিকিৎসা পেলেন ২২ শতাধিক মানুষ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বরুড়ায় বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন ও এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের যৌথ উদ্দ্যোগে ২২ শতাধিক মানুষকে বিনামূল্যে চোখের চিকিৎসা দেওয়া হয়েছে। সেবাগ্রহীতাদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে প্রয়োজনীয় ওষুধও। এছাড়া বিনামূল্যে চশমা দেওয়াসহ যাদের চোখের ছানি ও মাংস বৃদ্ধির সমস্যা রয়েছে, তাদেরকে বিনামূল্যে অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়েছে।  

শুক্রবার (২০ জানুয়ারি) বরুড়া উপজেলার পয়ালগাছা পোস্টগ্র্যাজুয়েট কলেজে সুশৃঙ্খল ব্যবস্থার মাধ্যমে এই সেবা প্রদান করা হয়।

বিনামূল্যে এসব সেবা পেয়ে হাসি ফুটেছে ২২ শতাধিক মানুষের মুখে। যাদের বেশিরভাগই দারিদ্র ও নিম্নআয়ের মানুষ।  

শুক্রবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত সরেজমিনে ঘুরে দেখা গেছে,  শুধুমাত্র বরুড়া উপজেলাই নয়- কুমিল্লার বিভিন্ন উপজেলা, পাশের চাঁদপুর, নোয়াখালী ও লক্ষ্মীপুর থেকেও মানুষজনও এই ক্যাম্পে আসেন সেবা নিতে। সকালে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটেরর ১২ জনের একটি বিশেষজ্ঞ টিম এখানে সেবা দিতে আসেন।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ডা. মো. সালেহ আহম্মেদের নির্দেশনায় চিকিৎসক দলটির নেতৃত্বে ছিলেন ডা.রিপন আলী।

পয়ালগাছা পোস্টগ্র্যাজুয়েট কলেজে উপস্থিত থাকা এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক জাকারিয়া তাহের সুমন বলেন, প্রত্যাশার চেয়ে অনেক বেশি মানুষ এখানে এসেছেন সেবা নিতে। আমাদের ডাকে সাড়া দিয়ে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এবং ভিশন কেয়ার ফাউন্ডেশন এখানে বিনামূল্যে চোখের চিকিৎসার ব্যবস্থা করায় আমরা আনন্দিত। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
news24bd.tv/আলী