'পাঠান'এর দীপিকা ছাড়াও মনোকিনিতে উষ্ণতা ছড়িয়েছিলেন যারা

সংগৃহীত ছবি

'পাঠান'এর দীপিকা ছাড়াও মনোকিনিতে উষ্ণতা ছড়িয়েছিলেন যারা

অনলাইন ডেস্ক

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খানের 'পাঠান'। ইতোমধ্যে ছবিটি ৬০০ কোটির বেশি টাকা আয় করে ফেলেছে। ছবিটি মুক্তির আগে নানা বিতর্ক তৈরি হয়েছিল। পরনে গেরুয়া রঙের মনোকিনি।

'পাঠান' ছবির একটি গানের দৃশ্যে দীপিকা পাড়ুকোনের এই পোশাককে ঘিরেই শুরু হয়েছিল ঘোর বিতর্ক। ‘অশ্লীল’ পোশাক পরে অভিনয় করা উচিত ছিল না অভিনেত্রীর, এই নিয়ে সরব হয়েছিলেন দর্শকের একাংশ। ছবি মুক্তির পর দেখা যায় যে, মনোকিনির উপরে একটি স্যারং চাপিয়েছিলেন তিনি। তবে বলিউডে দীপিকা প্রথম নন, যিনি মনোকিনিতে ধরা দেন।
এর আগেও বহু অভিনেত্রীকে ওই পোশাকে দেখা গেছে। বড় পর্দায় সমুদ্রসৈকতে সময় কাটাতে গিয়ে মনোকিনি পরেছেন যারা তাদের তালিকায় রয়েছে কাজল, প্রিয়াংকা চোপড়া এবং দিশা পটানির মতো বহু নায়িকার নাম।

১৯৯৩ সালে আব্বাস-মস্তানের পরিচালনায় মুক্তি পেয়েছিল ‘বাজিগর’ ছবিটি। এই ছবিতে শাহরুখ খান, শিল্পা শেঠি, কাজলের মতো নামকরা তারকা অভিনয় করেছিলেন। ‘বাজিগর’ ছবিতে হলুদ রঙের ফ্লোরাল প্রিন্টের মনোকিনি পরে অভিনয় করতে দেখা যায় কাজলকে।

২০০৮ সালে করণ জোহরের প্রযোজনায় মুক্তি পেয়েছিল ‘দোস্তানা’ ছবিটি। এই ছবিতে অভিষেক বচ্চন, জন আব্রাহাম এবং প্রিয়াংকা চোপড়া অভিনয় করেছিলেন। ‘দোস্তানা’ ছবির একটি দৃশ্যে  প্রিয়াংকাকে সমুদ্রসৈকতে হেঁটে আসতে দেখা যায়। এই দৃশ্যে সোনালি রঙের মনোকিনি পরেছিলেন তিনি।

দিশা পাটানিকে মাঝেমধ্যেই বিকিনি বা মনোকিনি পরে ফোটোশুট করতে দেখা যায়। কখনও সমুদ্রসৈকতে ফ্লোরাল মনোকিনিতে, কখনও বা গাঢ় কমলা রঙের মনোকিনিতে ধরা দিয়েছেন তিনি।

ছবির শুটিংয়ের ব্যস্ততার মাঝে নিজের মতো সময় কাটাতে সমুদ্রে বেড়াতে গিয়েছিলেন ক্যাটরিনা কইফ। বালির উপর কালো রঙের মনোকিনি পরে ক্যামেরার লেন্সে ধরা দিয়েছেন অভিনেত্রী।

কমলা রঙের মনোকিনিতে ধরা দিয়েছেন অভিনেত্রী আনুষ্কা শর্মাও। যদিও মনোকিনির উপর তিনি কমলা রঙের একটি লং টপ পরেছিলেন।

সমুদ্রসৈকতে ঘুরতে গিয়ে একটি সাদা ও নীল রঙের মনোকিনি পরেছিলেন জ্যাকলিন ফার্নান্দেজ। সমুদ্রের সামনে হাঁটু মুড়ে বসে ছবি তুলেছিলেন তিনি।

সমুদ্রসৈকতে ঘুরতে গিয়ে ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর। মনোকিনি পরে ছুটির মেজাজ উপভোগ করতে দেখা যায় অভিনেত্রীকে।

দক্ষিণী ছবির পাশাপাশি বলিউডেও অভিনয় করে নিজের জায়গা তৈরি করে নিয়েছেন পূজা হেগড়ে। মনোকিনি পরে দেখা যায় পূজাকেও। তবে বড় পর্দায় অভিনয়ের জন্য নয়। সুইমিং পুলের সামনে ভেজা চুলে বেগনি রঙের মনোকিনি পরে ছবি তুলেছিলেন অভিনেত্রী।

news24bd.tv/রিমু