সীমান্তে বিজিবির ওপর মাদক কারবারিদের হামলা

সীমান্তে বিজিবির ওপর মাদক কারবারিদের হামলা

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর ধামইরহাট সীমান্তে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীদের একটি চোরাকারবারি দল টহলরত বিজিবি সদস্যের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সন্ধ্যার আগে উপজেলার উমার ইউনিয়নে চকচন্ডি সীমান্তের চকমহেশ গ্রামের মাঠে এই ঘটনা ঘটে। এ সময় চোরাকারবারিরা বিজিবির উপর চড়াও হয়ে তাদের অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করলে আত্মরক্ষায় বিজিবি তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনা জানার পরেই ঘটনাস্থল পুলিশ ও বিজিবির উচ্চ পর্যায়ের কর্মকর্তা পরিদর্শন করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানকার বর্তমানে সার্বিক পরিস্থিতি শান্ত রয়েছে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে। বর্তমানে ওই এলাকায় বিজিবির বিশেষ মহড়া জোরদার করা হয়েছে।

বিজিবি ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে ১৪ বিজিবির নায়েক মিজানের নেতৃত্বে স্পেশাল একটি টিম চকচন্ডি ক্যাম্পের এলাকার সুন্দরা ও চকমহেশ এলাকায় অভিযান পরিচালনা করছিলেন। এ সময় উমার ইউনিয়নের চকমহেষ গ্রামের উত্তরে মাঠে নজরুল ইসলামের সরিষা ক্ষেতের পাশে চকচন্ডি বিওপি ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যদের মধ্যে ল্যান্স নায়েক হাফিজ ও সিপাহী মজিবর রহমান মাদক ব্যবসায়ী সন্দেহে তিনজন মোটরসাইকেল আরোহীকে থামিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করছিলেন।

এসময় মোটরসাইকেল আরোহীরা অতর্কিতভাবে বিজিবি সদস্যদের উপর চড়াও হয়। এক পর্যায়ে মাদক কারবারিরা তাদের সহযোগীদের মোবাইল ফোন করলে ৫-৬টি মোটরসাইকেল নিয়ে আরও ১০-১২জন দ্রুত ঘটনাস্থলে এসে ওই দুই বিজিবি সদস্যদের উপর হামলা করে এবং তাদের সাথে ধস্তাধস্তিতে লিপ্ত হয়। একপর্যায়ে তাদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যগণ তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

সংবাদ পেয়ে চকচন্ডি ক্যাম্প হতে আরও বিজিবি সদস্য ঘটনাস্থলে এসে উপস্থিত হলে চোরাকারবারিরা রেজিস্ট্রেশন বিহীন একটি মোটরসাইকেল, ৪০ পিস ইয়াবা ট্যাবলেট ও তিন বোতল ফেনসিডিল ফেলে পালিয়ে যায়।

এ ব্যাপারে নওগাঁর পত্নীতলা ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন পিএসসি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাদক ব্যবসায়ীদের তথ্য পেয়ে আমাদের বিশেষ টিম সন্দেহভাজনদের তল্লাশিকালে তারা হামলা করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ফাঁকা গুলি ছোঁড়ে, তবে দোষী কাউকেই ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে ঘটনাস্থলের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

news24bd.tv/FA