মরিয়ম মান্নানের নেতৃত্বে রহিমা অপহরণ নাটক

সংগৃহীত ছবি

আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল

মরিয়ম মান্নানের নেতৃত্বে রহিমা অপহরণ নাটক

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনা মহেশ্বরপাশায় জমি সংক্রান্ত বিরোধে প্রতিবেশিদের ফাঁসাতে রহিমা বেগমকে অপহরণ নাটক সাজানো হয়। রহিমা বেগমের মেয়ে মরিয়ম মান্নান তাকে আত্মগোপনে থাকতে সহায়তা করেন। এ বিষয়ে পিবিআই সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকালে মহানগর হাকিম আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে।  

পিবিআই খুলনা কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান বলেন, তদন্তে রহিমা বেগমকে অপহরণের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

বরং জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষকে ফাঁসাতে মরিয়ম মান্নানের নেতৃত্বে অপহরণের নাটক সাজানোর প্রমাণ মিলেছে। মূলত রহিমা বেগম অপহরণ হননি, তিনি স্বেচ্ছায় আত্মগোপনে গিয়েছিলেন।  

২৭ অক্টোবর রাতে তিনি মহেশ্বরপাশার বাসা থেকে গোপনে ঢাকায় চলে যান। সেখানে কিছুদিন অবস্থান করার পর একটি ব্যাগে কাপড় ও ওষুধ দিয়ে মরিয়ম মান্নান তাকে বান্দরবান পাঠিয়ে দেয়।

সেখানে কিছুদিন অবস্থান করার পর তিনি চলে যান ফরিদপুর জেলা বোয়ালমারী সৈয়দ গ্রামের আবদুল কুদ্দুসের বাড়িতে। সংবাদ পেয়ে ওই বাড়ি থেকে রহিমা বেগমকে অক্ষত অবস্থায় পুলিশ উদ্ধার করে।  

তবে উদ্ধারের পর রহিমা বেগম আদালতে জবানবন্দীতে জমি সংক্রান্ত বিরোধে তাকে অপহরণের মিথ্যা বক্তব্য দেয়। কিন্তু যাদের বিরুদ্ধে অভিযোগ ছিল ঘটনা ঘটার সাথে সাথে তাদেরকে ঘটনাস্থল মহেশ্বরপাশায় পাওয়া যায়। এছাড়া স্বেচ্ছায় আত্মগোপনে থাকার আরও তথ্যপ্রমাণ পাওয়া গেছে। একই সাথে রহিমা বেগমের মেয়ে মরিয়ম মান্নানের নেতৃত্বে অপহরণ নাটক সাজানো হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে।

news24bd.tv/কামরুল