কুমিল্লায় বসুন্ধরা কিংস-আবাহনী মহারণ আজ 

সংগৃহীত ছবি

কুমিল্লায় বসুন্ধরা কিংস-আবাহনী মহারণ আজ 

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের প্রথম পর্ব প্রায় শেষের পথে। টুর্নামেন্টের মাঝপথে এসেই অবশ্য শিরোপার সুবাস পেতে শুরু করেছে শেষ তিন প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তোলা বসুন্ধরা কিংস। আজ লিগে বসুন্ধরার ম্যাচ ঢাকা আবাহনীর বিপক্ষে। যাদের চেয়ে একটি ম্যাচ বেশি খেলে ৯ পয়েন্টে এগিয়ে আছে কিংস।

কুমিল্লায় ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আজ বিকাল সোয়া ৩টায় নামবে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী।

ম্যাচটি আবাহনীর জন্য বাঁচা-মরার হলেও বসুন্ধরার জন্য শিরোপায় একহাত দেওয়ার। এই ম্যাচ জিতে প্রতিপক্ষকে আরো পেছনে ফেলে হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা ধরাছোঁয়ার বাইরে চলে যেতে চায়। তাদের কাছে ড্র কোনো সমাধান নয়।

কিংস কোচ অস্কার ব্রুজোনও এই ম্যাচ জিততে মরিয়া, ‘ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ আমাদের জন্য। এটা জিতলে অনেক ভালো অবস্থায় পৌঁছে যাব। আমাদের দল ভালো ছন্দে আছে, এই ম্যাচে সেই ধারা বজায় থাকবে আশা করি। আবাহনীও ভালো দল, তাদের বেশ কয়েকজন ভালো বিদেশি আছে। ’

কিংসের এই ছন্দের নেপথ্যে তাদের ভারসাম্য ও দুর্দান্ত ফরোয়ার্ড লাইন যার ঘাটতি ছিল গত মৌসুমে। এবার আবাহনী থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দরিয়েলতন গোমেজকে নেওয়ার পর থেকে কিংসের গোলের গোলমাল মিটে গেছে। ৯ ম্যাচে ৯ গোল করে তিনিই এখন সর্বোচ্চ গোলদাতার আসনে। তাঁর দলও কোনো পয়েন্ট হারায়নি এখন পর্যন্ত। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে চতুর্থ লিগ শিরোপার দিকে।

সে রকম অপ্রতিরোধ্য নয় আবাহনী। ৮ ম্যাচে তিনটি ড্র করে এরই মধ্যে হারিয়েছে ৬ পয়েন্ট। তাই আবাহনী কোচ মারিও লেমোস শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচ জয়ের বিকল্প কিছু দেখছেন না, ‘এই ম্যাচটার মধ্যে আছে আমাদের সব শঙ্কা-সম্ভাবনা। শিরোপা লড়াইয়ে ভালোভাবে থাকতে হলে এটি জিততে হবে। এই ম্যাচে আমাদের খেলোয়াড়দের ভালো সুযোগ আছে, সেটা তাদের বুঝতে হবে। ’

রাফায়েল আগুস্তো-কলিনদ্রেসদের হাতেই আকাশি-নীলের ভাগ্য। এ জন্য তাদের হারাতে হবে ব্রাজিলিয়ান জুটি রোবিনহো-দরিয়েলতনকে। কিন্তু পরিসংখ্যান যে আবাহনীর বিপক্ষে। তারা লিগে কখনো হারাতে পারেনি বসুন্ধরা কিংসকে। দুই দলের ছয়বারের মুখোমুখিতে কিংস জিতেছে চারবার, বাকি দুই ম্যাচ ড্র। শিরোপা লড়াইয়ে ফিরতে হলে ইতিহাস তাই বদলাতে হবে আবাহনীর।

ওদিকে কিংস যে ইরানি ডিফেন্ডারকে একাদশের বাইরে রেখে বিদেশি মিডফিল্ডার-ফরোয়ার্ডদের নিয়ে মহাসমারোহে নামছে অ্যাটাকিং ফুটবল খেলতে। ম্যাচ জিতে শিরোপার অঙ্কে এগিয়ে যেতে।

news24bd.tv/সাব্বির